পিএসসির নন-ক্যাডার জুনিয়র ইন্সট্রাক্টর পদের ফলাফল স্থগিত

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৯:৫৬ এএম, ০৪ সেপ্টেম্বর ২০২৪

ফাঁস হওয়া প্রশ্নপত্রে গ্রহণ করা সরকারি কর্ম কমিশনের (পিএসসি) অধীনে অনুষ্ঠেয় নন-ক্যাডার জুনিয়র ইন্সট্রাক্টর পদের পরীক্ষার ফলাফল প্রকাশের কার্যক্রম স্থগিত করেছেন হাইকোর্ট।

একই সঙ্গে, গত ১৮ মার্চ অনুষ্ঠিত পরীক্ষা কেন বাতিল করা হবে না তা জানতে চেয়ে রুল জারি করা হয়েছে। সঙ্গে সঙ্গে নতুন করে কেন পরীক্ষা গ্রহণ করা হবে না রুলে তাও জানতে চাওয়া হয়েছে।

আদেশের বিষয়টি জাগো নিউজকে নিশ্চিত করেন অ্যাডভোকেট মিন্টু কুমার মন্ডল ও মোহাম্মদ ফারজুল ইসলাম।

এ সংক্রান্ত বিষয়ে দায়ের করা রিটের প্রাথমিক শুনানি নিয়ে মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) হাইকোর্টের বিচারপতি আশীষ রঞ্জন দাস ও বিচারপতি ফাহমিদা কাদেরের সমন্বয়ে গঠিত বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে রিটের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট মিন্টু কুমার মন্ডল। তাকে সহযোগিতা করেন মোহাম্মদ ফারজুল ইসলাম।

এ সংক্রান্ত বিষয়ে জাতীয় পত্রিকায় ‘জুনিয়র ইন্সট্রাক্টর নিয়োগের প্রশ্ন ফাঁসেও একই চক্র’ প্রকাশিত প্রতিবেদন যুক্ত করে মো. সেলিম রেজা ও তরিকুল ইসলামের পক্ষে ২৫ আগস্ট অ্যাডভোকেট মোহাম্মদ ফারজুল ইসলাম রিটটি করেন।

২০২১ সালের ২৬ অক্টোবর এক বিজ্ঞপ্তির মাধ্যমে অনুষ্ঠিত ২০২৩ সালের ১৮ মার্চ সরকারি কর্ম কমিশনের (পিএসসি) অধীনে নন-ক্যাডার জুনিয়র ইন্সট্রাক্টর পদের পরীক্ষা অনুষ্ঠিত হয়। পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার পরে গত ২৫ মে থেকে গত ২ জুন পর্যন্ত মৌখিক পরীক্ষা অ্নুষ্ঠিত হয়। এখন চূড়ান্ত ফলাফল প্রকাশ হওয়ার অপেক্ষায়। এরপর দেশের বিভিন্ন গণমাধ্যমে খবর প্রকাশ পায় যে নন-ক্যাডার জুনিয়র ইন্সট্রাক্টর পদের প্রশ্নপত্র ফাঁস হয়েছে। এরই পরিপ্রেক্ষিতে পিএসসির নন-ক্যাডার জুনিয়র ইন্সট্রাক্টর পদের পরীক্ষা বাতিল ও নতুনভাবে পরীক্ষা গ্রহণের দাবিতে গত ২৪ আগস্ট সংশ্লিষ্টাদের প্রতি লিগ্যাল নোটিশ পাঠানো হয়। লিগ্যাল নোটিশ দেওয়ার পরও কোনো পদক্ষেপ গ্রহণ না করায় শিক্ষার্থীরা রিট আবেদন করেন।

এফএইচ/এসএনআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।