তাপসের আদালত অবমাননা: শুনানি হবে আপিল বিভাগে

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৫:৪১ পিএম, ০৩ সেপ্টেম্বর ২০২৪
ফাইল ছবি

বঙ্গবন্ধু আইনজীবী পরিষদের সদস্য সচিব ও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের সাবেক মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপসের বিরুদ্ধে আদালত অবমাননার অভিযোগের শুনানি হবে সর্বোচ্চ আদালতে।

সাবেক এই মেয়রের বিরুদ্ধে করা অভিযোগটি ‘ডিসমিস ফর ডিফল্ট’ বলে খারিজ করেছিলেন সাবেক প্রধান বিচারপতি ওবায়দুল হাসানের নেতৃত্বাধীন আপিল বিভাগ। তবে সাবেক মেয়রের বিরুদ্ধে অভিযোগটি পুনরায় শুনানির (রেস্টর) আবেদন করলে মঙ্গলবার তা মঞ্জুর করেন প্রধান বিচারপতি সৈয়দ রেফাত আহমেদের নেতৃত্বাধীন ছয় বিচারপতির আপিল বিভাগ।

আদালতে আবেদনের পক্ষে শুনানি করেন আইনজীবী সৈয়দ মামুন মাহাবুব।

এই আইনজীবী সাংবাদিকদের বলেন, শেখ ফজলে নূর তাপস এক বক্তব্যে বলেছিলেন, ‘মনটা চায় আবার ইস্তফা দিয়ে ফিরে আসি। যেখানে মুগুর দেওয়ার সেটাও জানি। একজন চিফ জাস্টিসকেও নামিয়ে দিয়েছিলাম।’

মেয়র থাকাকালে ব্যারিস্টার তাপসের দেওয়া এ বক্তব্যকে আদালত অবমাননাকর উল্লেখ করে তাকে সর্বোচ্চ আদালতে তলবের নির্দেশনা চেয়ে আবেদন করেছিলেন সুপ্রিম কোর্টের আইনজীবী শাহ আহমদ বাদল। পরে সাবেক এই মেয়রের বিরুদ্ধে করা অভিযোগটি ‘ডিসমিস ফর ডিফল্ট’ বলে খারিজ করে দেওয়া হয়।

এফএইচ/এমএইচআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।