মাদরাসা অধিদপ্তরের মহাপরিচালকের বিরুদ্ধে আদালত অবমাননার রুল

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৫:৩২ পিএম, ০৩ সেপ্টেম্বর ২০২৪

মাদরাসা শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক হাবিবুর রহমান বিরুদ্ধে আদালত অবমাননার রুল জারি করেছেন হাইকোর্ট। রুলে আদালতের আদেশ না মানায় কেন তার বিরুদ্ধে অবমাননার অভিযোগ আনা হবে না এবং সশরীলে হাজির হওয়ার নির্দশেনা কেন দেওয়া হবে না তা জানতে চাওয়া হয়েছে। আগামী চার সপ্তাহের মধ্যে রুলের জবাব দিতে বলা হয়েছে।

মঙ্গলবার ( ৩ সেপ্টেম্বর) এ সংক্রান্ত আবেদনের শুনানি শেষে হাইকোর্টের বিচারপতি এ কে এম আসাদুজ্জামান ও বিচারপতি মুহাম্মদ মাহবুব-উল ইসলামের সমন্বয়ে গঠিত বেঞ্চ এ রুল দেন।

আদালতে আজ রিটের পক্ষে শুনানিতে করেন অ্যাডভোকেট মো. মনিরুল ইসলাম মিয়া। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল রেদওয়ান আহমেদ রানজিব।

রিটকারী আইনজীবী মো. মনিরুল ইসলাম মিয়া বলেন, মাদরাসা শিক্ষা অধিদপ্তর সিলেট জেলার জকিগঞ্জ উপজেলার চাপঘাট রহিমপুর সুন্নী মাদরাসার সুপারের এমপিও স্থগিত করেন। ওই সিদ্ধান্তের বিরুদ্ধে ওই মাদরাসা সুপার হাইকোর্ট রিট পিটিশন দায়ের করেন এবং প্রাথমিক শুনানি শেষে রুল নিশি জারি করেন। একই সঙ্গে এমপিও দেওয়ার নির্দেশনা দেন। ওই আদেশ বাস্তবায়ন না করায় আদালত অবমাননার রুল জারি করেন।

এফএইচ/এমএএইচ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।