ট্রাকচালক সুজন হত্যা

হাসানুল হক ইনুকে ১০ দিনের রিমান্ডে চায় পুলিশ

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০১:৫৯ পিএম, ০৩ সেপ্টেম্বর ২০২৪
হাসানুল হক ইনু/ ফাইল ছবি

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চলাকালে ট্রাকচালক সুজনকে গুলি করে হত্যার অভিযোগে করা মামলায় জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) সভাপতি ও সাবেক তথ্যমন্ত্রী হাসানুল হক ইনুকে ১০ দিনের রিমান্ডে নিতে আবেদন করেছে পুলিশ।

মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সাইফুল ইসলামের আদালতে তার উপস্থিতিতে এ রিমান্ড শুনানি অনুষ্ঠিত হবে।

গত ২৬ আগস্ট বিকেলে রাজধানীর উত্তরার একটি বাসা থেকে ইনুকে গ্রেফতার করে ডিবির একটি টিম।

পরদিন ২৭ আগস্ট ইনুকে আদালতে হাজির করে পুলিশ। এরপর রাজধানীর নিউমার্কেট থানা এলাকায় ব্যবসায়ী আব্দুল ওয়াদুদকে গুলি করে হত্যার অভিযোগে করা মামলায় সুষ্ঠু তদন্তের জন্য তাকে ১০ দিনের রিমান্ডে নিতে আবেদন করা হয়। শুনানি শেষে ঢাকার মেট্রোপলিট ম্যাজিস্ট্রেট আলী হায়দার তার ৭ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

গত ২০ জুলাই ট্রাকচালক সুজনকে গুলি করে হত্যার অভিযোগে রাজধানীর বাড্ডা থানায় একটি মামলা করেন রফিকুল ইসলাম। মামলায় সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ ৭৯ জনকে আসামি করা হয়।

মামলার অভিযোগ থেকে জানা যায়, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চলাকালে ২০ জুলাই সন্ধ্যায় মোহাম্মদপুর থানার বছিলা রোডে ৩৩ নং ওয়ার্ড আওয়ামী লীগ কার্যালয়ের পাশে আসামিদের সরাসরি নির্দেশনায়, পরিকল্পনায় এবং প্রত্যক্ষ ও পরোক্ষ অংশগ্রহণে হত্যার উদ্দেশ্যে নিরপরাধ শান্তিপূর্ণ মিছিলের ওপর দেশীয় অস্ত্রশস্ত্রসহ আগ্নেয়াস্ত্র ব্যবহার করে গুলিবর্ষণ করে। আমার ভাই সুজন (২৪) পেশায় একজন ট্রাকচালক। সে তার চালিত ট্রাকটি মোহাম্মদপুর থানাধীন বেড়িবাঁধের লাউতলা পার্কিংয়ে রাখার জন্য বাহির হয়। পরবর্তীতে জানতে পারি উক্ত ঘটনাস্থলে সুজন গুলিবিদ্ধ হয়ে পড়ে আছে। স্থানীয় লোকজন গুলিবিদ্ধ অবস্থায় শহীদ সোহরাওয়ার্দী মেডিকেলে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক সুজনকে মৃত ঘোষণা করেন।

জেএ/জেএইচ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।