স্কুলছাত্র হত্যা: ওবায়দুল কাদেরসহ ৭৫ জনের বিরুদ্ধে মামলা

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ১২:৩৭ পিএম, ০২ সেপ্টেম্বর ২০২৪
ফাইল ছবি

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সময় রাজধানীর উত্তরার রেনেসাঁ মাধ্যমিক বিদ্যালয়ের দশম শ্রেণীর ছাত্র ছাবিদকে গুলি করে হত্যার অভিযোগে সাবেক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরসহ মোট ৭৫ জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

সোমবার (২ সেপ্টেম্বর) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট ফারজানা শাকিলা সুমুর আদালতে এই মামলা দায়ের করেন নিহতের চাচাতো ভাই শাহরিয়ার কবির। বাদীর পক্ষে সুপ্রিম কোর্টের আইনজীবী অ্যাডভোকেট সাকিল আহমাদ ও অ্যাডভোকেট মিল্টন আলী মামলাটি দায়ের করেন। আদালত বাদীর জবানবন্দি গ্রহণ করে উত্তরা পূর্ব থানাকে এজহার হিসেবে গ্রহণের নির্দেশ দেন।

মামলার উল্লেখযোগ্য আসামিরা হলেন, সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, সাবেক আইনমন্ত্রী আনিসুল হক, সাবেক তথ্য মন্ত্রী মোহাম্মদ এ আরাফাত, ঢাকা উত্তর সিটি করপোরেশনের সাবেক মেয়র আতিকুল ইসলাম, সাবেক এমপি খসরু চৌধুরি, হাবিব হাসান, সাবেক আইজিপি আব্দুল্লাহ আল মামুন, সাবেক ডিএমপির পুলিশ কমিশনার হাবিবুর রহমান ও সাবেক ডিবি প্রধান হারুন অর রশীদ।

মামলা থেকে জানানো যায়, গত ৫ আগস্ট বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলন চলাকালে ছাবিদ হোসেনকে মাথায় গুলি করে পুলিশ হত্যা করে। তারপর পরিবারের সদস্যরা উত্তরার কুয়েত মৈত্রী হাসপাতালে গিয়ে তার মরদেহ শনাক্ত করেন।

জেএ/এসআইটি/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।