যুবক সেলিম হত্যা

শেখ হাসিনা-শামীম ওসমান-রমেশের বিরুদ্ধে হত্যা মামলার আবেদন

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০১:১৩ পিএম, ২৭ আগস্ট ২০২৪

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চলাকালে রাজধানীর যাত্রাবাড়ীর এলাকায় দুলাল ওরফে সেলিম নামের এক যুবককে গুলি করে হত্যার অভিযোগে সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ ৪৯ জনের বিরুদ্ধে মামলার আবেদন করা হয়েছে।

মঙ্গলবার (২৭ আগস্ট) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সাদ্দাম হোসেনের আদালতে এ মামলার আবেদন করেন নিহতের বড় ভাই মোস্তফা কামাল।আদালত বাদীর জবানবন্দি গ্রহণ করে আদেশ পরে দেবেন বলে জানান।

মামলার উল্লেখযোগ আসামিরা হলেন-সাবেক সাবেক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান কামাল, আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও ঠাকুরগাঁও-১ আসনের সাবেক সংসদ সদস্য রমেশ চন্দ্র সেন, সাবেক সংসদ সদস্য শামীম ওসমান, মশিউর রহমান মোল্লা সজল, ছাত্রলীগের সাবেক সভাপতি সাদ্দাম হোসেন, ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান ও ঠাকুরগাঁও সদরের ১৯ নম্বর বেগুনবাড়ী ইউনিয়নের চেয়ারম্যান বনি আমীন।

বাদী পক্ষের আইনজীবী জাকির হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন।

মামলার এজাহারে উল্লেখ করা হয়, গত ৩ আগস্ট বৈষম্যবিরোরধী ছাত্র আন্দোলন চলাকালে রাজধানীর যাত্রাবাড়ীর পেট্রোল পাম্পের সামনে হাজার-হাজার ছাত্র জনতা এক দফা আন্দোলনের সমর্থনে মিছিল করছিল। তৎকালীন প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে অন্যান্য আসামিরা ঘটনাস্থলে অর্ন্তগত আওয়ামী লীগের সব অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের গুলি করার নির্দেশনা দিলে বিভিন্ন অঙ্গ-সংগঠনের কেন্দ্রীয় নেতাদের উপস্থিতিতে ছাত্র-জনতার মিছিলে অবৈধ অস্ত্র দিয়ে নির্বিচারে হাজার হাজার ছাত্র জনতার ওপর গুলি চালায়। ওই সময় ঘটনাস্থলে ভিকটিম মো. দুলাল ওরফে সেলিম আসামিদের ছোড়া একাধিক গুলিতে মাথায় গুলিবৃদ্ধ হয়ে সঙ্গে সঙ্গে মারা যান।

জেএ/এমআইএইচএস/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।