‘শীর্ষ নিউজ ডট কম’ চালুর বিষয়ে চূড়ান্ত শুনানি ৪ সেপ্টেম্বর

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ১২:৫৩ পিএম, ২৭ আগস্ট ২০২৪

অনলাইন নিউজ পোর্টাল ‘শীর্ষ নিউজ ডট কমের’ নিবন্ধন না দেওয়া ও চালু করার অনুমতি না দেওয়া কেন অবৈধ হবে না, এই মর্মে জারি করা রুলের ওপর চূড়ান্ত শুনানির জন্য আগামী ৪ সেপ্টেম্বর দিন ঠিক করেছেন হাইকোর্ট।

মঙ্গলবার (২৭ আগস্ট) হাইকোর্টের বিচারপতি এ কে এম আসাদুজ্জামান ও বিচারপতি মুহাম্মদ মাহবুব-উল ইসলামের সমন্বয়ে গঠিত বেঞ্চ শুনানির জন্য এই দিন ধার্য করেন।

আদালতে আজ শীর্ষ নিউজের সম্পাদকের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট মোহাম্মদ তাজুল ইসলাম ও অ্যাডভোকেট মুহাম্মদ তারিকুল ইসলাম।

আইনজীবী অ্যাডভোকেট মোহাম্মদ তাজুল ইসলাম বলেন, সরকারের নির্দেশে শীর্ষ নিউজ ডটকমের প্রকাশনা বন্ধ করে দিয়েছিল বিটিআরসি। এরপর বারবার যোগাযোগ করেও শীর্ষ নিউজ চালু করা যায়নি। তথ্য মন্ত্রণালয়ে আবেদন করলেও নিবন্ধন দেওয়া হয়নি শীর্ষ নিউজকে।

তিনি বলেন, নিবন্ধন না দেওয়ার সিদ্ধান্ত চ্যালেঞ্জ করে ২০২২ সালে হাইকোর্টে রিট করেন শীর্ষ নিউজের সম্পাদক একরামুল হক। রিটের শুনানি নিয়ে ওই বছরই হাইকোর্টের একটি বেঞ্চ রুল জারি করেছিলেন। আজ রুল শুনানির জন্য আবেদন করেছিলাম। আদালত শুনানির জন্য ৪ সেপ্টেম্বর দিন ধার্য করেছেন।

এফএইচ/ইএ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।