সাবেক বিচারপতি মানিকের বিরুদ্ধে দুর্নীতি তদন্তে লিগ্যাল নোটিশ

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০১:০৭ পিএম, ২১ আগস্ট ২০২৪

বিএনপির প্রতিষ্ঠাতা সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের বিরুদ্ধে কটূক্তি করার অভিযোগে সুপ্রিম কোর্টের সাবেক বিচারপতি শামসুদ্দিন চৌধুরী মানিকের বিরুদ্ধে নোয়াখালীর আদালতে মামলা হয়েছে। এর পরদিন দুর্নীতি দমন কমিশনে (দুদক) তার বিরুদ্ধে তদন্তের আরজি জানিয়ে লিগ্যাল নোটিশ পাঠানো হলো।

বুধবার (২১ আগস্ট) সুপ্রিম কোর্টের আইনজীবী ড. মুহাম্মদ সাজ্জাদ হোসেন আপিল বিভাগের সাবেক বিচারপতি শামসুদ্দিন চৌধুরী মানিকের বিরুদ্ধে তদন্তের জন্য সংশ্লিষ্টদের প্রতি লিগ্যাল নোটিশ পাঠান। লিগ্যাল নোটিশে দুদকের চেয়ারম্যান, তদন্ত কর্মকর্তা, অনুসন্ধান কর্মকর্তা ও সচিবকে বিবাদী করা হয়েছে।

লিগ্যাল নোটিশে বলা হয়েছে, সুপ্রিম কোর্টের আপিল বিভাগ থেকে অবসরপ্রাপ্ত বিচারপতি শামসুদ্দিন চৌধুরী মানিকের বিরুদ্ধে দুর্নীতির বিষয়ে অনুসন্ধান করার জন্য বলা হয়েছে। আগামী সাতদিনের মধ্যে এ বিষয়ে পদক্ষেপ গ্রহণ না করলে তার প্রতিকার চেয়ে ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জাগো নিউজকে জানিয়েছেন আইনজীবী।

আরও পড়ুন:

এর আগে, বিএনপির প্রতিষ্ঠাতা সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের বিরুদ্ধে কটূক্তি করার অভিযোগে সুপ্রিম কোর্টের সাবেক বিচারপতি শামসুদ্দিন চৌধুরী মানিকের বিরুদ্ধে নোয়াখালীর আদালতে মামলা হয়।

সোমবার (১৯ আগস্ট) বিকেলে বাংলাদেশ জাতীয়তাবাদী কৃষক দলের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক রবিউল হাসান পলাশ বাদী হয়ে নোয়াখালী সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেটের ১ নম্বর আদালতে মামলাটি করা হয়।

এফএইচ/এসএনআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।