এস কে সিনহাকে দেশত্যাগে বাধ্য করেছেন সাবেক আইনমন্ত্রী: বার সভাপতি

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০১:৩১ পিএম, ০৮ আগস্ট ২০২৪
ব্যারিস্টার এএম মাহবুব উদ্দিন খোকন/ফাইল ছবি

সাবেক প্রধান বিচারপতি এস কে সিনহাকে সাবেক আইনমন্ত্রী আনিসুল হক দেশত্যাগে বাধ্য করেছেন বলে জানিয়েছেন সুপ্রিম কোর্ট বারের সভাপতি ব্যারিস্টার এএম মাহবুব উদ্দিন খোকন।

তিনি বলেন, বিচার বিভাগ ধ্বংস করে দিয়েছে আওয়ামী লীগ সরকার। সাবেক প্রধান বিচারপতি এস কে সিনহাকে দেশত্যাগে বাধ্য করেছেন সাবেক আইনমন্ত্রী আনিসুল হক। এ অপরাধে তাকে গ্রেফতার করতে হবে।

বৃহস্পতিবার (৮ আগস্ট) সাংবাদিকদের এসব কথা বলেন তিনি। আপিল বিভাগ ও হাইকোর্ট বিভাগের বিতর্কিত সব বিচারপতিকে বাদ দিয়ে রোববার সুপ্রিম কোর্ট খুলে দেওয়ার আহ্বান জানান তিনি।

এএম মাহবুব উদ্দিন খোকন বলেন, আইন মন্ত্রণালয়ের যুগ্মসচিব বিকাশ কুমার সাহা জামিন বাণিজ্য করেছেন, তার সম্পদের হিসাব নেওয়া হোক।

প্রধান বিচারপতিসহ সুপ্রিম কোর্টের আপিল ও হাইকোর্ট বিভাগের বিতর্কিত-দলবাজ বিচারপতিদের দ্রুত পদত্যাগের দাবি জানিয়ে সুপ্রিম কোর্ট বারের সভাপতি বলেন, বৈষম্যবিরোধী আন্দোলনের সমন্বয়করা প্রধান বিচারপতিসহ আপিল বিভাগের সব বিচারপতির পদত্যাগ দাবি করেছেন, আমরা এই দাবির সঙ্গে একমত। আজকের মধ্যে তাদের পদত্যাগ করতে হবে।

এক প্রশ্নের জবাবে এই আইনজীবী বলেন, আমরা একজন সৎ, সাহসী ও যোগ্য মানুষকে অ্যাটর্নি জেনারেল হিসেবে দেখতে চাই। যিনি সরকারের অ্যাটর্নি জেনারেল হিসেবে নয়, রাষ্ট্রের অ্যাটর্নি জেনারেল হিসেবে দায়িত্ব পালন করবেন।

এফএইচ/বিএ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।