নাশকতায় জড়িতদের চিহ্নিত করে শাস্তির দাবি বার কাউন্সিলের

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৯:০১ পিএম, ২৮ জুলাই ২০২৪
ফাইল ছবি

কোটাবিরোধী আন্দোলনের সঙ্গে মিশে যারা নাশকতামূলক কর্মকাণ্ডে লিপ্ত হয়েছিল তাদের চিহ্নিত করে দৃষ্টান্তমূলক শাস্তির আওতায় আনতে সরকারের প্রতি আহ্বান জানিয়েছে বার কাউন্সিল। রোববার (২৮ জুলাই) দুপুরে বার কাউন্সিল ভবনে ভাইস-চেয়ারম্যান রেজাউর রহমানের সভাপতিত্বে এক জরুরি সভায় সরকারের প্রতি এই আহ্বান জানানো হয়।

সভায় বার কাউন্সিলের উপস্থিত সদস্যরা মেট্রোরেল, বিটিভি ভবন, সেতু ভবন, দুর্যোগ ব্যবস্থাপনা ভবনসহ দেশের মূল্যবান সরকারি স্থাপনা ধ্বংস, পরিকল্পিতভাবে দেশব্যাপী ঘটানো নাশকতা ও নৃশংসতার ঘটনার নিন্দা জানান। একই সঙ্গে দেশে স্বাভাবিক পরিস্থিতি ফিরিয়ে আনার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেওয়া বিভিন্ন পদক্ষেপের প্রসংশা করা হয়।

সভায় কোটাবিরোধী আন্দোলনের সঙ্গে মিশে যারা এই নাশকতামূলক কাজে লিপ্ত হয়েছিল তাদের চিহ্নিত করে আইনের হাতে সোপর্দ পূর্বক দৃষ্টান্তমূলক শাস্তির আওতায় আনার জন্য সরকারের প্রতি আহ্বান জানানো হয়।

সভায় উপস্থিত ছিলেন-বার কাউন্সিলের নির্বাহী কমিটির চেয়ারম্যান মোহাম্মদ মোখলেসুর রহমান বাদল, ফাইন্যান্স কমিটির চেয়ারম্যান মো. রবিউল আলম (বুদু), লিগ্যাল এডুকেশন কমিটির চেয়ারম্যান আবদুল বাতেন, ল‘রিফর্ম কমিটির চেয়ারম্যান মো. একরামুল হক, রোল অ্যান্ড পাবলিকেশন কমিটির চেয়ারম্যান মো. আবদুর রহমান, কমপ্লেইন্ট অ্যান্ড ভিজিলেন্স কমিটির চেয়ারম্যান মোহাম্মদ সাঈদ আহমেদ (রাজা) প্রমুখ।

এসময় বার কাউন্সিলের সচিব (সিনিয়র জেলা ও দায়রা জজ) আবদুর রহমান সরদার এবং উপ-সচিব আফজাল উর রহমান সভায় উপস্থিত ছিলেন।

সভায় উপস্থিতির জন্য বার কাউন্সিলের ভাইস চেয়ারম্যান সবাইকে ধন্যবাদ জ্ঞাপন করেন এবং যার যার অবস্থান থেকে সরকারকে সার্বিক সহযোগিতার জন্য উদাত্ত আহ্বান জানান।

এফএইচ/এমআইএইচএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।