জামায়াতের নায়েবে আমির তাহেরসহ সাতজন রিমান্ডে

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৭:৩৮ পিএম, ২৪ জুলাই ২০২৪

সরকারি কাজে বাধা ও ক্ষতিসাধনের মামলায় জামায়াতে ইসলামী বাংলাদেশের নায়েবে আমির ডা. আব্দুল্লাহ মো. তাহেরসহ সাতজনের পাঁচদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। অন্য আসামিরা হলেন- ড্যাবের সাবেক সভাপতি ডা. মো. সালেহ উদ্দিন সাঈদ, জামায়াতের শ্যামপুর থানার সেক্রেটারি মো. কামরুল আহসান রিপন, জামায়াত নেতা আলহাজ মো. মোবারক হোসেন, মোহাম্মদ আলী ও মেহেদী হাসান।

বুধবার (২৪ জুলাই) তাদের আদালতে হাজির করে পুলিশ। এরপর মামলার সুষ্ঠু তদন্তের জন্য তাদের সাতদিনের রিমান্ডে নিতে আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা সিটিটিসির পুলিশ পরিদর্শক এসএম রাইসুল ইসলাম। অন্যদিকে তাদের আইনজীবীরা রিমান্ড বাতিল চেয়ে জামিনের আবেদন করেন।

উভয়পক্ষের শুনানি শেষে ঢাকার অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট তোফাজ্জল হোসেন তাদের জামিন আবেদন নামঞ্জুর করে পাঁচদিনের রিমান্ড মঞ্জুর করেন।

মামলার অভিযোগ থেকে জানা যায়, ২০ জুলাই কোটাবিরোধী আন্দোলনের ইস্যু পুঁজি করে কতিপয় নৈরাজ্য সৃষ্টিকারী ও দুষ্কৃতকারী দফায় দফায় পুলিশের সঙ্গে ধাওয়া-পাল্টাধাওয়া চলাকালীন ধানমন্ডির সাতমসজিদ রোডের আবাহনী মাঠ থেকে শংকর বাসস্ট্যান্ডে রাস্তার ওপর ও ২৭ নম্বর রোডের পশ্চিম মাথায় বাংলাদেশ আই হসপিটালের সামনে রাস্তার ওপর লাঠিসোঁটা ও ইটপাটকেলসহ অবস্থান করে পূর্বপরিকল্পিতভাবে দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতি অবনতি ঘটায়।

এতে আরও বলা হয়, আসামিরা সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ন ও অন্তর্ঘাতমূলক কর্মকাণ্ড ঘটানোর উদ্দেশ্যে আনুমানিক তিন-চারশজন দুষ্কৃতকারী শংকর বাসস্ট্যান্ডে রাস্তার উভয় পাশে বেআইনি জনতাবদ্ধ হয়ে রাস্তার মাঝখানের আইল্যান্ডের ১৫৫টি লোহার রেলিং ল্যামপোস্ট সরকারি ও বেসরকারি বিভিন্ন স্থাপনায় অতর্কিত আক্রমণ ও দাঙ্গা-হাঙ্গামা করে একটি পিকআপ ভাঙচুর করে অগ্নিসংযোগ করেন।

জেএ/বিএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।