ফেসবুক লাইভে আপত্তিকর বক্তব্য

ব্যারিস্টার আশরাফকে তলব, মামলা পরিচালনায় নিষেধাজ্ঞা

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০২:৫৬ পিএম, ০৯ জুন ২০২৪

ফেসবুক লাইভে এসে হাইকোর্টের একজন বিচারপতি ও কয়েকজন আইনজীবী নিয়ে আপত্তিকর বক্তব্য দেওয়ার ঘটনায় ব্যারিস্টার এম.আশরাফুল ইসলাম আশরাফকে তলব করেছেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ। বক্তব্যের বিষয়ে ব্যাখ্যা দেওয়ার জন্য আগামী ২৯ আগস্ট তাকে সশরীরে উপস্থিত হতে বলা হয়েছে।

একইসঙ্গে, ব্যারিস্টার আশরাফুল ইসলামকে ২৯ আগস্ট পর্যন্ত সব কোর্টে মামলা পরিচালনায় নিষেধাজ্ঞা দিয়েছেন আপিল বিভাগ। ফেসবুক থেকে তার এ ভিডিও সরাতে বিটিআরসিকে নির্দেশও দিয়েছেন আদালত।

আরও পড়ুন>

এ সংক্রান্ত বিষয়ে দায়ের করা আবেদনের পরিপ্রেক্ষিতে শুনানি নিয়ে রোববার (৯ জুন) প্রধান বিচারপতি ওবায়দুল হাসানের নেতৃত্বাধীন আপিল বিভাগের ৬ সদস্যের বেঞ্চ এই আদেশ দেন।

আদালতে আজ আবেদনের পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী আহসানুল করিম। রাষ্ট্রপক্ষে শুনানি করেন অ্যাটর্নি জেনারেল আবু মোহাম্মদ (এএম) আমিন উদ্দিন।

এ বিষয়ে আইনজীবী আহসানুল করিম বলেন, দীর্ঘদিন থেকে আইনজীবী মো. আশরাফুল ইসলাম আশরাফ বিচার বিভাগ, বিচারপতিদের ক্রমাগতভাবে আদালত অবমাননামূলক বক্তব্য দিয়ে আসছেন। তার বিরুদ্ধে কয়েকজন আইনজীবী আদালত অবমাননার আবেদন করেছিলেন। শুনানি শেষে আপিল বিভাগ তলব করেছেন। একইসঙ্গে আগামী ২৯ আগস্ট পর্যন্ত তাকে আইন পেশা পরিচালনায় নিষেধাজ্ঞা দিয়েছেন। সঙ্গে সঙ্গে তার দেওয়া বক্তব্য রিমুভ করার জন্য বিটিআরসিকে বলা হয়েছে।

এফএইচ/এসআইটি/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।