পোশাকশ্রমিককে ধর্ষণের পর হত্যা, চট্টগ্রামে একজনের মৃত্যুদণ্ড

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক চট্টগ্রাম
প্রকাশিত: ০৮:১৬ পিএম, ২৮ মে ২০২৪
প্রতীকী ছবি

চট্টগ্রামে পোশাকশ্রমিককে ধর্ষণের পর হত্যার দায়ে এক ব্যক্তিকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। একই রায়ে আসামিকে এক লাখ টাকা অর্থদণ্ড দেওয়া হয়।

মঙ্গলবার দুপুরে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৫ চট্টগ্রামের বিচারক ওসমান গনি এ রায় দেন।

দণ্ডপ্রাপ্ত ব্যক্তির নাম মোহাম্মদ জালাল। রায় ঘোষণার সময় তিনি আদালতে হাজির ছিলেন।

ট্রাইব্যুনালের সরকারি কৌঁসুলি হাবিবুর রহমান আজাদ বলেন, নিহত ওই পোশাকশ্রমিক আসামি জালালের বাসায় থাকতেন। জালালের স্ত্রীও একজন পোশাকশ্রমিক। স্ত্রী না থাকার সুযোগে তাকে ধর্ষণ করা হয়। ধর্ষণের পর শ্বাসরোধ করে হত্যার অভিযোগের মামলায় আসামিকে মৃত্যুদণ্ডের আদেশ দেন আদালত। একই সঙ্গে এক লাখ টাকা জরিমানা করেন। আদালতের নির্দেশের পর আসামিকে কারাগারে পাঠানো হয়েছে।

আদালত সূত্র জানায়, ২০১৫ সালের ১৯ মার্চ চট্টগ্রাম নগরের চান্দগাঁও থানার শহীদ নগর এলাকায় ওই বাকপ্রতিবন্ধী পোশাকশ্রমিককে ধর্ষণের পর শ্বাসরোধে হত্যা করা হয়। এ ঘটনায় ভুক্তভোগীর বাবা বাদী হয়ে মামলা করেন। তদন্ত শেষে পুলিশ একই বছরের ১৯ নভেম্বর আদালতে অভিযোগপত্র জমা দেয়। পরের বছরের ১০ মার্চ জালালের বিরুদ্ধে অভিযোগ গঠন করে বিচার শুরু করেন আদালত। আটজনের সাক্ষ্যগ্রহণ শেষে আদালত এ রায় দেন।

এএজেড/জেডএইচ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।