ইসলামপুর পৌর মেয়রকে বরখাস্তের স্থগিতাদেশ চেম্বারেও বহাল

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৯:৩৩ পিএম, ১৫ মে ২০২৪
ফাইল ছবি

জামালপুর জেলার ইসলামপুর পৌরসভার মেয়র মো. আব্দুল কাদের শেখকে বরখাস্তের সিদ্ধান্ত স্থগিত করে হাইকোর্টের আদেশ আপাতত বহাল রেখেছেন চেম্বার জজ আদালত। একই সঙ্গে এ বিষয়ে আপিল বিভাগে শুনানির জন্য আগামী ২০ মে দিন ধার্য করা হয়েছে।

এ সংক্রান্ত বিষয়ে শুনানি নিয়ে বুধবার (১৫ মে) আপিল বিভাগের বিচারপতি এম ইনায়েতুর রহিমের চেম্বার জজ আদালত এ আদেশ দেন। আদালতে আজ কাদেরের পক্ষে শুনানি করেন সিনিয়র আইনজীবী মো. মোতাহার হোসেন সাজু। সঙ্গে ছিলেন ব্যারিস্টার সামিউল আলম জুয়েল।

অন্যদিকে অ্যাটর্নি জেনারেল আবু মোহাম্মদ (এ এম) আমিন উদ্দিন, অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল ব্যারিস্টার মেহেদী হাছান চৌধুরী, অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল শেখ মোহাম্মদ এসকে মোরসেদ।

এর আগে গত ৬ মে জামালপুরের ইসলামপুর পৌরসভার মেয়র মো. আব্দুল কাদের শেখকে বরখাস্তের আদেশ স্থগিত করেছিলেন হাইকোর্ট। হাইকোর্টের বিচারপতি নাইমা হায়দার ও বিচারপতি কাজী জিনাত হকের সমন্বয়ে গঠিত বেঞ্চ এ আদেশ দেন। পরে এ আদেশ স্থগিত চেয়ে আপিল বিভাগে আবেদন করে সংশ্লিষ্টরা।

এর আগে গত ২৯ এপ্রিল জামালপুর জেলার ইসলামপুর পৌরসভার সরকারি গুদামের মালামাল লুটসহ বিভিন্ন অভিযোগে মেয়র মো. আব্দুল কাদের শেখকে সাময়িক বরখাস্ত করা হয়। স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগের পৌর-১ শাখার উপসচিব মো. আব্দুর রহমান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এতথ্য জানা যায়।

এফএইচ/এমএএইচ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।