বঙ্গবন্ধুর সমাধিতে আপিল বিভাগের নবনিযুক্ত ৩ বিচারপতির শ্রদ্ধা

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৭:৫৬ পিএম, ০২ মে ২০২৪

আপিল বিভাগের নবনিযুক্ত তিন বিচারপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধি সৌধে শ্রদ্ধা নিবেদন করেছেন। তারা হলেন-বিচারপতি মুহাম্মদ আবদুল হাফিজ, বিচারপতি মো. শাহিনুর ইসলাম ও বিচারপতি কাশেফা হোসেন।

বৃহস্পতিবার (২ মে) গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধি সৌধে তারা শ্রদ্ধা নিবেদন করেন। বিচারপতিরা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ মহান মুক্তিযুদ্ধে আত্মউৎসর্গকারী শহীদদের রুহের মাগফেরাত কামনায় দোয়া ও মোনাজাতে অংশ নেন।

পরে বঙ্গবন্ধুর সমাধি সৌধের প্রশাসনিক ভবনে রক্ষিত পরিদর্শন বইতে মন্তব্য লিখে সই করেন তিন বিচারপতি।

বিচারপতিরা বঙ্গবন্ধুর সমাধি সৌধের অভ্যন্তরে প্রবেশ করেন এবং প্রত্যেকেই ব্যক্তিগতভাবে বঙ্গবন্ধু ও তার পরিবারের সদস্যদের কবর জিয়ারত করে দোয়া করেন।

jagonews24

এছাড়া তারা বঙ্গবন্ধু মিউজিয়াম এবং মিউজিয়ামের অভ্যন্তরে অবস্থিত গণগ্রন্থাগার পরিদর্শন করেন এবং সেখানে কিছু সময় ব্যয় করেন।

সুপ্রিম কোর্টের আপিল বিভাগে নবনিযুক্ত তিনজন বিচারপতিকে গত ২৫ এপ্রিল প্রধান বিচারপতি ওবায়দুল হাসান শপথবাক্য পড়ান।

এর আগে গত ২৪ এপ্রিল সংবিধানের ৯৫(১) ধারা অনুযায়ী আপিল বিভাগে নতুন তিনজন বিচারপতিকে নিয়োগ দেন রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন। রাষ্ট্রপতি এ নিয়োগ দেওয়ার পর আইন, বিচার ও সংসদবিষয়ক মন্ত্রণালয়ের সচিব গোলাম সারওয়ারের সই করা একটি প্রজ্ঞাপন জারি করা হয়।

এফএইচ/এমআইএইচএস/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।