হারুন-অর-রশিদের সাক্ষ্য পুনরায় গ্রহণের আবেদন


প্রকাশিত: ০৬:১৯ এএম, ১৭ এপ্রিল ২০১৬

জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় দুদকের তদন্ত কর্মকর্তা (সাবেক) হারুন-অর-রশিদ এর সাক্ষ্য পুনরায় গ্রহণের আবেদন করেছেন খালেদা জিয়া। রোববার সকালে খালেদা জিয়া আদালতে উপস্থিতিতে আইনজীবী সানাউল্লাহ মিয়া এ আবেদন করেন।

পরে পুনরায় সাক্ষ্য গ্রহণের আবেদনের উপর প্রথমে খালেদা জিয়ার আইনজীবী অ্যাডভোকেট এজে মোহাম্মদ আলী শুনানি করেন। রাষ্ট্রপক্ষে দুদকের আইনজীবী অ্যাডভোকেট মোশারফ হোসেন কাজল শুনানি করছেন।

অন্যদিকে, মামলায় পুলিশের তদন্ত ডায়ারি চেয়ে খালেদা জিয়ার আরো আবেদন খারিজ করে দিয়েছেন আদালত।

এদিকে, খালেদা জিয়ার আদালতে আত্মসমর্পণকে কেন্দ্র করে আদালত পাড়া ও আশাপাশের এলাকা নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। পুলিশের পাশাপাশি র‌্যাব ও গোয়েন্দা বিভাগের সদস্যরা পুরো এলাকা জুড়ে অবস্থান করছেন।

Polic

এছাড়া খালেদা জিয়ার পক্ষে আইনজীবী ব্যরিস্টার জমির উদ্দিন, খন্দকার মাহবুব হোসেন, অ্যাডভোকেট জয়নুল আবেদিন, আইনজীবী নিতাই রাইসহ প্রায় অর্ধশতাধিক আইনজীবীসহ বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, রুহুল কবির রিজভী আদালতে উপস্থিত রয়েছেন।

উল্লেখ্য, গত ৭ এপ্রিল মামলার দুই আসামি বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ পরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) নৌ-নিরাপত্তা ও ট্রাফিক বিভাগের ভারপ্রাপ্ত পরিচালক জিয়াউল ইসলাম মুন্না ও ঢাকার সাবেক মেয়র সাদেক হোসেন খোকার একান্ত সচিব মনিরুল ইসলাম খান আত্মপক্ষ সমর্থন করে নিজেদের নির্দোষ দাবি করেন। সেদিন খালেদা জিয়া অসুস্থতাজনিত কারণে আদালতে হাজির না হওয়ায় সময়ের আবেদন করেন তার আইনজীবীরা।

আদালত সময়ের আবেদন মঞ্জুর করে ১৭ এপ্রিল আত্মপক্ষের সমর্থন ও যুক্তি উপস্থাপনের জন্য বেগম খালেদা জিয়াকে আদালতে হাজির হওয়ার জন্য নির্দেশ দেন।

এফএইচ/আরএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।