নোয়াখালী-২

আতাউরের বিরুদ্ধে তথ্য গোপনের অভিযোগ তদন্তের নির্দেশ

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৬:৩৪ পিএম, ২৮ ডিসেম্বর ২০২৩

নোয়াখালী-২ (সেনবাগ-সোনাইমুড়ী) আসনের স্বতন্ত্র প্রার্থী আতাউর রহমান ভূঁইয়ার মনোনয়নপত্রে তথ্য গোপনের অভিযোগটি তদন্তের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। নির্বাচন কমিশনকে (ইসি) তদন্ত করে আগামী পাঁচদিনের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে।

অভিযোগকারীদের করা রিটের পরিপ্রেক্ষিতে বৃহস্পতিবার (২৮ ডিসেম্বর) হাইকোর্টের বিচারপতি ইকবাল কবির ও বিচারপতি বিশ্বজিৎ দেবনাথের বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে রিটের পক্ষে শুনানিতে ছিলেন জ্যেষ্ঠ আইনজীবী ব্যারিস্টার তানজিব উল আলম ও ব্যারিস্টার রাগীব কবির।

তিনি বলেন, বুধবার (২৭ ডিসেম্বর) সংক্ষুব্ধ হয়ে নোয়াখালী-২ আসনের দুজন ভোটার আতাউর রহমান মানিক ভূঁইয়ার প্রার্থিতা বাতিল চেয়ে রিট করেন।

এ আসনে নৌকা প্রতীকের প্রার্থী হলেন মোরশেদ আলম। আর স্বতন্ত্র প্রার্থী হিসেবে তার প্রতিদ্বন্দ্বী হলেন তমা গ্রুপের চেয়ারম্যান আতাউর রহমান ভূঁইয়া মানিক।

মনোনয়নপত্রে তার বিরুদ্ধে তথ্য গোপনের অভিযোগে এনেছেন স্থানীয় দুজন ভোটার। অভিযোগ তুলে উচ্চ আদালতে আবেদন করেন তারা। ওই আবেদনের শুনানি নিয়ে আদেশ দিলেন হাইকোর্ট।

এর আগে ৩০ নভেম্বর নোয়াখালী জেলা প্রশাসক কার্যালয়ে জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক দেওয়ান মাহবুবুর রহমানের কাছে মনোনয়নপত্র দাখিল করেন আতাউর রহমান ভূঁইয়া মানিক।

এফএইচ/জেডএইচ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।