কুমিল্লা-৭

মুনতাকিম আশরাফ টিটুর প্রার্থিতা ও প্রতীক পেতে বাধা নেই

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৮:৫৫ এএম, ১৯ ডিসেম্বর ২০২৩

কুমিল্লা-৭ (চান্দিনা) আসনের স্বতন্ত্র প্রার্থী মুনতাকিম আশরাফ টিটুর মনোনয়ন অবৈধ ঘোষণা করা নির্বাচন কমিশনের সিদ্ধান্ত স্থগিত করেছেন হাইকোর্ট।

এর ফলে প্রার্থিতায় এবং প্রতীক পেতে আর কোনো বাধা নেই বলে জাগো নিউজকে জানিয়েছেন তার আইনজীবী সিনিয়র অ্যাডভোকেট শাহ মঞ্জুরুল হক।

জানা গেছে, তিনি চান্দিনার সাবেক সংসদ সদস্য প্রয়াত অধ্যাপক আলী আশরাফের ছেলে। এছাড়াও তিনি চান্দিনা উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও এফবিসিসিআইয়ের সাবেক সিনিয়র সহ-সভাপতি।

এ সংক্রান্ত বিষয়ে শুনানি শেষে সোমবার (১৮ ডিসেম্বর) হাইকোর্টের বিচারপতি মো. ইকবাল কবির ও বিচারপতি এস এম মনিরুজ্জামানের সমন্বয়ে গঠিত বেঞ্চ এ আদেশ দেন। আদালতে আবেদনের পক্ষে শুনানি করেন আইনজীবী শাহ মঞ্জুরুল হক।

এর আগে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে কুমিল্লা-৭ (চান্দিনা) আসনের স্বতন্ত্র প্রার্থী মুনতাকিম আশরাফ টিটুর মনোনয়ন আপিল বাতিল করা হয়। প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল প্রার্থী মুনতাকিম আশরাফ টিটুর মনোনয়ন ফরমে গুরুতর ভুল উল্লেখ করে তার আপিলটি বাতিল করেন। এরমধ্যে ১ শতাংশ সমর্থকদের ভুল তথ্য, শিক্ষাগত যোগ্যতায় ভুল তথ্য, ব্যবসায়িক হিসাবে গরমিল, ৪১ কোটি টাকা ব্যাংকঋণ গোপন করে ১৪ কোটি টাকা উল্লেখ করার বিষয়টি গুরুত্ব দেয় নির্বাচন কমিশন। এসময় রাষ্ট্রপক্ষের আইনজীবী হিসেবে ব্যারিস্টার তানজিমুর আলম আপিলের বিরোধিতা করেন।

তবে, আপিল খারিজের পর মুনতাকিম আশরাফ টিটু উচ্চ আদালতে আবেদন করেন। ওই আবেদন শুনানি শেষে হাইকোর্ট এই আদেশ দেন।

হাইকোর্টের আদেশ পাওয়ার পরে এ বিষয়ে তিনি সাংবাদিকদের বলেন- ‘প্রিয় চান্দিনাবাসী কেউ মনোবল হারাবেন না। দোয়া চাই যেন সকল বাধা অতিক্রম করে জয় নিয়ে ফিরে আসতে পারি।’

এফএইচ/এসআইটি/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।