আইনজীবী অন্তর্ভুক্তির লিখিত পরীক্ষা ২৩ ডিসেম্বর

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৬:০৮ পিএম, ০৪ ডিসেম্বর ২০২৩
ফাইল ছবি

আইনজীবী হিসেবে সনদের অন্তর্ভুক্তির জন্য লিখিত পরীক্ষার তারিখ ঘোষণা করেছে বাংলাদেশ বার কাউন্সিল। ঘোষণা অনুযায়ী, আগামী ২৩ ডিসেম্বর আইনজীবী অন্তর্ভুক্তির লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হবে।

রোববার (৩ ডিসেম্বর) এ বিষয়ে বিজ্ঞপ্তি দিয়েছে বার কাউন্সিল।

বিজ্ঞপ্তির ভাষ্য অনুসারে, ১৭ নভেম্বর এমসিকিউ পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের লিখিত পরীক্ষা আগামী ২৩ ডিসেম্বর (শনিবার) সকাল সাড়ে নয়টা থেকে দুপুর দেড়টা পর্যন্ত চার ঘণ্টাব্যাপী অনুষ্ঠিত হবে। সব প্রার্থীকে অনলাইন থেকে নতুন করে প্রবেশপত্র ডাউনলোড ও রঙিন প্রিন্ট করে নিতে হবে।

গত ১৭ নভেম্বর আইনজীবী হিসেবে অন্তর্ভুক্তির জন্য বার কাউন্সিলের নৈর্ব্যক্তিক পরীক্ষা (এমসিকিউ) অনুষ্ঠিত হয়। ওইদিন রাতেই ফলাফল প্রকাশ করা হয়। এতে উত্তীর্ণ হয়েছেন ছয় হাজার ২২৯ জন।

লিখিত পরীক্ষায় উত্তীর্ণরা মৌখিক পরীক্ষায় অংশ নিতে হবে। মৌখিক পরীক্ষায় উত্তীর্ণের পর আইনজীবী তালিকাভুক্তির চূড়ান্ত ফলাফল ঘোষণা করা হয়। তখন উত্তীর্ণরা সংশ্লিষ্ট জেলা আদালতে আইনজীবী হিসেবে মামলা পরিচালনা করার সুযোগ পাবেন।

এফএইচ/এমএএইচ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।