বিচারপতির নামে ভুয়া ফেসবুক আইডি, জানানো হলো আইনশৃঙ্খলা বাহিনীকে

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৭:৪৭ পিএম, ১০ অক্টোবর ২০২৩

সুপ্রিম কোর্টের আপিল বিভাগের বিচারপতির নামে ফেসবুকে ভুয়া আইডি খোলার অভিযোগ পাওয়া গেছে। সুপ্রিম কোর্টের গণসংযোগ কর্মকর্তা মো. শফিকুল ইসলাম বিষয়টি জানান।

তিনি মঙ্গলবার (১০ অক্টোবর) এক বিজ্ঞপ্তিতে জানান, সুপ্রিম কোর্টের আপিল বিভাগের বিচারপতি এম. ইনায়েতুর রহিমের নামে একাধিক ভুয়া ফেসবুক আইডি দেখা যাচ্ছে, যার একটি নিম্নরূপ- www.facebook.com

এতে বলা হয়, সুপ্রিম কোর্টের আপিল বিভাগের বিচারপতি এম. ইনায়েতুর রহিম কোনো ফেসবুক আইডি ব্যবহার করেন না।

এমন ভুয়া ফেসবুক আইডিতে বিচারপতির নাম-পরিচয় ব্যবহার করায় তা বিচারপতি ও বাংলাদেশ সুপ্রিম কোর্টের জন্য বিব্রতকর। এরূপ আইডির মাধ্যমে সন্ত্রাসী বা অবৈধ কার্যকলাপ ঘটানোর সম্ভাবনা রয়েছে। ফলে এ বিষয়ে দ্রুত তদন্তপূর্বক জরুরি ভিত্তিতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য আইন প্রয়োগকারী সংস্থাকে জানানো হয়েছে।

সর্বোচ্চ আদালতের বিচারকের নামে ফেসবুকে ভুয়া আইডির বিষয়ে সুপ্রিম কোর্টের আপিল বিভাগের রেজিস্ট্রার ব্যারিস্টার মোহাম্মদ সাইফুর রহমান জাগো নিউজকে বলেন, বিচারপতি এম. ইনায়েতুর রহীমের নামে ভুয়া ফেসবুক আইডি পাওয়া গেছে। সেটির বিষয়ে গতকাল সোমবার (৯ অক্টোবর) ব্যবস্থা নিতে বলেছিলাম। সেটি বন্ধ করে দেওয়া হয়েছে। এরপর আজ আবার নতুন করে একটি ফেসবুক আইডি খোলা হয়েছে।

কোনো আইনি পদক্ষেপ নেওয়া হয়েছে কি না- জানতে চাইলে তিনি বলেন, পুলিশের অ্যান্টি টেরোরিজম ইউনিট (এটিইউ) শাখাকে জানিয়েছি। ওনারা তথ্য খুঁজে পেলে তো ব্যবস্থা নেওয়া হবেই।

এফএইচ/এমআইএইচএস/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।