টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে প্রধান বিচারপতির শ্রদ্ধা

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৬:১৯ পিএম, ২৮ সেপ্টেম্বর ২০২৩
টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা জানান প্রধান বিচারপতি ওবায়দুল হাসান

গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন করেছেন দেশের ২৪তম প্রধান বিচারপতি ওবায়দুল হাসান।

বৃহস্পতিবার (২৮ সেপ্টেম্বর) দুপুরে তিনি বঙ্গবন্ধুর সমাধি কমপ্লেক্সে পৌঁছে সমাধিসৌধ বেদিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন।

এরপর তিনি বঙ্গবন্ধু ও ১৯৭৫ সালের ১৫ আগস্টে নিহত সব শহীদের আত্মার মাগফিরাত কামনা করে পবিত্র ফাতেহা পাঠ এবং বিশেষ দোয়া ও মোনাজাত করেন। পরে তিনি সমাধিসৌধের মসজিদে ঈদে মিলাদুন্নবির (সা.) অনুষ্ঠানে অংশ নেন।

শ্রদ্ধা নিবেদন শেষে প্রধান বিচারপতি বলেন, পৃথিবীতে বাঙালি জাতিরাষ্ট্র বলতে একটিই দেশ, আর সেটি হলো বাংলাদেশ। আর সেই বাংলাদেশের প্রতিষ্ঠাতা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। তিনি বাংলাদেশ দিয়ে গেছেন, আর সেই দেশ পরিচালনার জন্য দিয়ে গেছেন একটি সংবিধান।

তিনি বলেন, আমি এবং আমার সহকর্মী বিচারপতিরা এই সংবিধান সংরক্ষণ করার শপথ নিয়েছি। আবারও আমি শপথ নিয়েছি বাংলাদেশের প্রধান বিচারপতি হিসেবে।

টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে প্রধান বিচারপতির শ্রদ্ধা

প্রধান বিচারপতি আরও বলেন, এই সংবিধান সংরক্ষণ করবো, দেশে আইনের শাসন প্রতিষ্ঠা করবো। সেই লক্ষ্যেই আমি এবং আমার সহকর্মী বিচারপতিদের নিয়ে একসঙ্গে একযোগে কাজ করবো। যাতে বঙ্গবন্ধুর সংবিধান ও তার নির্দেশিত পথেই আমরা থাকতে পারি। বাংলাদেশকে সাংবিধানিক পথে আইনের শাসন প্রতিষ্ঠায় এগিয়ে নিয়ে যেতে পারি।

এসময় আপিল বিভাগ, সুপ্রিম কোর্ট ও হাইকোর্ট বিভাগের বিচারপতিরা উপস্থিত ছিলেন। এ ছাড়াও সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল, হাইকোর্ট বিভাগের রেজিস্ট্রার, আপিল বিভাগের রেজিস্ট্রার ও অন্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এফএইচ/কেএসআর/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।