মানারাত নিয়ে শিক্ষা মন্ত্রণালয়ের সভা স্থগিত

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৮:৫০ পিএম, ২৪ আগস্ট ২০২৩
ফাইল ছবি

রাজধানীর গুলশানে অবস্থিত ইংরেজি মাধ্যমের শিক্ষাপ্রতিষ্ঠান মানারাত ইন্টারন্যাশনাল স্কুল অ্যান্ড কলেজের পরিচালনা পর্ষদ পরিবর্তনের বিষয়ে শিক্ষা মন্ত্রণালয়ের ডাকা সভা আগামী তিন মাসের জন্য স্থগিত করে রুল জারি করেছেন হাইকোর্ট।

হাইকোর্টের বিচারপতি কেএম কামরুল কাদের ও বিচারপতি মোহাম্মদ শওকত আলী চৌধুরীর সমন্বয়ে গঠিত বেঞ্চ সোমবার (২১ আগস্ট) এ আদেশ দেন। আদেশের বিষয়টি বৃহস্পতিবার (২৪ আগস্ট) নিশ্চিত করেছেন সহকারী অ্যাটর্নি জেনারেল সেলিম আজাদ।

গত ১৭ আগস্ট শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের বেসরকারি মাধ্যমিক-১ শাখার উপসচিব মো. মিজানুর রহমান স্বাক্ষরিত একটি নোটিশের মাধ্যমে মানারাত ঢাকা ইন্টারন্যাশনাল স্কুল অ্যান্ড কলেজ পরিচালনার লক্ষ্যে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির সভাপতিত্বে একটি সভা আহ্বান করে। পরে এ নোটিশের কার্যক্রম স্থগিত চেয়ে হাইকোর্টে রিট করে মানারাত ইন্টারন্যাশনাল স্কুল অ্যান্ড কলেজের পরিচালনার ট্রাস্টি বোর্ড।

বুধবার রাজধানীর আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির সভাপতিত্বে মন্ত্রণালয় সংশ্লিষ্টরা ছাড়াও স্বরাষ্ট্র মন্ত্রণালয়, গোয়েন্দা সংস্থা, ডিএমপি, সচিবালয়, শিক্ষাবোর্ড, জেলা প্রশাসক, সিটি করপোরেশনসহ সংশ্লিষ্ট বিভাগের প্রতিনিধিদের সভায় আমন্ত্রণ জানানো হয়েছিল। মানারাত ইন্টারন্যাশনাল স্কুল অ্যান্ড কলেজের পরিচালনা পর্ষদ পরিবর্তনের জন্য এ সভা ডাকা হয়েছিল বলে জানা গেছে। শিক্ষা মন্ত্রণালয়ের ডাকা এ সভাকে কেন্দ্র করে মানববন্ধন করে আসছেন প্রতিষ্ঠানটির শিক্ষার্থীদের অভিভাবকরা।

এফএইচ/এমএএইচ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।