বঙ্গবন্ধুর সমাধিতে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির শ্রদ্ধা

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৬:১৭ পিএম, ১৯ আগস্ট ২০২৩

গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়েছে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি (বার অ্যাসোসিয়েশন)। বঙ্গবন্ধুর ৪৮তম শাহাদতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে জাতির পিতার প্রতিকৃতিতে এ শ্রদ্ধা নিবেদন করেন আইনজীবীরা।

সমিতির সভাপতি ও সিনিয়র অ্যাডভোকেট মো. মোমতাজ উদ্দিন ফকির ও সম্পাদক অ্যাডভোকেট মো. আবদুন নূর দুলালের নেতৃত্বে শনিবার (১৯ আগস্ট) দুপুরের দিকে এ শ্রদ্ধা জানানো হয়। এসময় শহীদদের উদ্দেশ্য দোয়া ও মোনাজাত করেন আইনজীবীরা।

বঙ্গবন্ধুর সমাধিতে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির শ্রদ্ধা

এদিন সকাল সাড়ে ৮টার দিকে আইনজীবীরা সুপ্রিম কোর্ট প্রাঙ্গণ থেকে টুঙ্গিপাড়ার উদ্দেশ্যে রওনা দেন। সমিতির সদস্যরা টুঙ্গিপাড়া পৌঁছে বঙ্গবন্ধুর সমাধি সৌধে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানান। পরে তারা ১ মিনিট নীরবতা পালন করে বঙ্গবন্ধুর প্রতি সম্মান প্রদর্শন করেন।

শ্রদ্ধা নিবেদন শেষে সুরা ফাতেহা পাঠ করে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সদস্যরা বঙ্গবন্ধু ও ১৫ আগস্টের শহীদদের রুহের মাগফেরাত কামনায় বিশেষ দোয়া-মোনাজাত করেন। দোয়া মোনাজাতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও বাংলাদেশের সমৃদ্ধির জন্য প্রার্থনা করা হয়।

বঙ্গবন্ধুর সমাধিতে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির শ্রদ্ধা

এসময় সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সহ-সভাপতি জেসমিন সুলতানা, সহ-সভাপতি আলী আজম চৌধুরী, কোষাধ্যক্ষ মাসুদুল আলম, সম্পাদক হারুনুর রশিদ, কার্যনির্বাহী কমিটির সদস্য মো. সাফায়েত হোসেন সজীব, সফিক রায়হান শাওন, মনিরুজ্জামান রানা, মহিউদ্দিন রুদ্রসহ সুপ্রীম কোর্ট আইনজীবী সমিতির ৮০০ সদস্য উপস্থিত ছিলেন।

পরে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি মমতাজ উদ্দিন ফকির ও সাধারণ সম্পাদক আব্দুন নূর দুলাল সদস্যদের সঙ্গে নিয়ে টুঙ্গিপাড়া বঙ্গবন্ধু সমাধি সৌধের প্রশাসনিক ভবনে যান। সেখানে বিশ্রামাগারে রক্ষিত পরিদর্শন বইতে তারা মন্তব্য লিখে সই করেন।

এফএইচ/এমআইএইচএস/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।