দুস্থদের চাল মজুতকারী ব্যবসায়ী মকবুলকে জামিন দেননি হাইকোর্ট

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৫:৫৪ পিএম, ১৪ মে ২০২৩
ফাইল ছবি

কুড়িগ্রামের ভুরুঙ্গামারী উপজেলায় মহিলা অধিদপ্তরের দুস্থদের জন্য ভিজিডি কার্ডের ৫ হাজার ৯৩৯ কেজি (১৪৮ মণ) চাল মজুতের মামলায় ব্যবসায়ী মকবুল হোসেন খবরুলের জামিন আবেদন উত্থাপিত হয়নি মর্মে খারিজ করে দিয়েছেন হাইকোর্ট।

রোববার (১৪ মে) বিচারপতি মো. রেজাউল হক ও বিচারপতি কে এম ইমরুল কায়েশের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে এদিন রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক। আসামিপক্ষে ছিলেন আইনজীবী আমেনা বেগম।

আদেশের বিষয়টি নিশ্চিত করে ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক জাগো নিউজকে জানিয়েছেন, “শেখ হাসিনার বাংলাদেশ ক্ষুধা হবে নিরুদ্দেশ” লেখা বস্তায় ভিজিডি কার্ডের ৫ হাজার ৯৩৯ কেজি চাল মহিলা অধিদপ্তরের দুস্থদের জন্য বরাদ্দ ছিল। কিন্তু সেই সরকারি চাল মজুত করার দায়ে ভুরুঙ্গামারী থানায় করা মামলায় আসামি মকবুল হোসেন খবরুলকে জামিন দেননি হাইকোর্ট। আবেদনটি উপস্থাপন হয়নি মর্মে খারিজ করেছেন আদালত।

গত ১৭ মার্চ ভুরুঙ্গামারী উপজেলার উপজেলা মহিলাবিষয়ক কর্মকর্তা জয়তী রানী বাদী হয়ে বিশেষ ক্ষমতা আইনে এ মামলা করেন।

এর আগে গত ১৬ মার্চ উপজেলার সদর ইউনিয়নের সাদ্দাম মোড় এলাকার চাল ব্যবসায়ী মকবুল হোসেন খবরুলের গুদাম থেকে ১৪৮ মণ (৫ হাজার ৯৩৯ কেজি) সরকারি চাল জব্দ করেছে পুলিশ। এসময় ওই গুদামের মালিক খবরুলকে আটক করা হয়।

আটকের পর তখন পুলিশ জানিয়েছিল, চাল ব্যবসায়ী খবরুলের বাড়ি উপজেলার কামাত আঙ্গারীয়া গ্রামে। বিভিন্ন সময় সরকারের বিভিন্ন খাদ্যবান্ধব কর্মসূচির জন্য বরাদ্দ দেওয়া চাল গোপনে কিনে বিক্রি করতেন তিনি।

এফএইচ/এমকেআর/জেএমআই

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।