গুলশান-বারিধারায় বর্জ্য ব্যবস্থাপনায় পদক্ষেপ জানতে চান হাইকোর্ট


প্রকাশিত: ০৮:১৩ এএম, ১৭ ফেব্রুয়ারি ২০১৬

রাজধানীর গুলশান-বারিধারা লেকের বর্জ্য ব্যবস্থাপনার ক্ষেত্রে কী পদক্ষেপ গ্রহণ করা হয়েছে তা জানতে চেয়েছেন হাইকোর্ট। আগামী এক মাসের মধ্যে সংশ্লিষ্টদেরকে হাইকোর্টের এই নির্দেশনা পালন করে জানাতে বলেছেন আদালত।

একইসঙ্গে গুলশান লেক, সুয়ারেজ ও অন্যান্য সকল পরিবেশ দূষণকারী বর্জ্য নিষ্কাশনের বিষয়ে কেন নিষেধ করা হবে না তা জানতে চেয়ে রুল জারি করেছেন আদালত।

আগামী চার সপ্তাহের মধ্যে গৃহায়ণ সচিব, রাজউক কর্তৃপক্ষ, ওয়াসা কর্তৃপক্ষ, পরিবেশ সচিব ও পরিবেশ অধিদফতরের মহাপরিচালকে উক্ত রুলের জবাব দিতে বলা হয়েছে।

এক আবেদনের শুনানি গ্রহণ করে বুধবার হাই কোর্টের বিচারপতি মো. আশফাকুল ইসলাম ও বিচারপতি জাফর আহমদের সমন্বয়ে গঠিত বেঞ্চ এই আদেশ দেন। আদালতে আবেদনের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার ওমর সাদাত ও সীমা হায়দার চৌধুরী।

এর আগে বুধবার সকালে `গুলশান লেক সমূহে পয়ঃনিষ্কাশন ও মানব বর্জ্য নিষ্কাশন কেন অবৈধ ঘোষণা করা হবে না’ এই মর্মে রুল চেয়ে ব্যারিস্টার ওমর সাদাত ও সীমা হায়দার চৌধুরী রিট করেন। রিটের প্রাথমিক শুনানি নিয়ে হাইকোর্ট রুল জারি করেছেন বলে জানান আইনজীবীরা।

এফএইচ/এমজেড/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।