হাইকোর্টে বিএনপির ৯৫ নেতাকর্মীর আগাম জামিন

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ১০:০৮ এএম, ১২ সেপ্টেম্বর ২০২২
ফাইল ছবি

পুলিশের সঙ্গে সংঘর্ষের ঘটনায় দায়ের করা মামলায় চট্টগ্রাম ও সিরাজগঞ্জ জেলা বিএনপির নেতাসহ আগাম জামিন পেয়েছেন ৯৫ জন। তাদের ছয় সপ্তাহের জামিন মঞ্জুর করেছেন হাইকোর্ট।

রোববার (১১ সেপ্টেম্বর) হাইকোর্টের বিচারপতি মো. রেজাউল হাসান ও বিচারপতি মো. আতাবুল্লাহর হাইকোর্ট বেঞ্চ তাদের ছয় সপ্তাহের জামিন মঞ্জুর করেন।

জামিন আবেদনে বিএনপি নেতাকর্মীদের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল।

চট্টগ্রাম ও সিরাজগঞ্জ জেলা বিএনপির নেতাকর্মীদের আইনজীবী ব্যারিস্টার মো. রুহুল কুদ্দুস কাজল জাগো নিউজকে বলেন, পুলিশের দায়ের করা মামলায় বিএনপির চট্টগ্রামের ৪৭ ও সিরাজগঞ্জের ৪৮ নেতাকর্মীর আগাম জামিনের জন্য হাইকোর্টে আবেদন করেন।

জামিন শুনানি শেষে বিচারক ছয় সপ্তাহের জামিন মঞ্জুর করেন।

এর আগে গত ১ সেপ্টেম্বর বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকীর কর্মসূচি শেষে পুলিশের সঙ্গে বিএনপির নেতাকর্মীদের সংঘর্ষের ঘটনা ঘটে। সংঘর্ষে ধাওয়া পাল্টা ধাওয়া ও ইটপাটকেল নিক্ষেপে সাত পুলিশ সদস্য ও বিএনপির ২০ নেতাকর্মী আহত হন। সংঘর্ষের ঘটনায় জেলা বিএনপির সাধারণ সম্পাদক সাইদুর রহমান বাচ্চুকে প্রধান আসামি করে বিএনপির ১১০ নেতাকর্মীর নামে মামলা করে পুলিশ।

এদিকে, গত ২৬ আগস্ট চট্টগ্রামের বাঁশখালী উপজেলায় পুলিশের সঙ্গে সংঘর্ষের ঘটনায় চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির ৫৬ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা করে পুলিশ।

এফএইচ/এমএইচআর/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।