হাইকোর্টে ক্ষমা চাইলেন বিএফআইইউ প্রধান মাসুদ বিশ্বাস

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০১:০৫ পিএম, ৩১ আগস্ট ২০২২
ফাইল ছবি

সুইস ব্যাংকে অর্থ জমা রাখা বাংলাদেশিদের তথ্য যথাযথ প্রক্রিয়া অনুসরণ করে আদালতে না দেওয়ার ঘটনায় ক্ষমা চেয়েছেন বাংলাদেশ ফিন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিটের (বিএফআইইউ) প্রধান মাসুদ বিশ্বাস। একই সঙ্গে ভবিষ্যতে এমন চিঠিপত্রের বিষয়ে আরও বেশি সচেতন এবং সতর্ক থাকবেন বলে জানান তিনি।

তলবে উপস্থিত হয়ে বুধবার (৩১ আগস্ট) হাইকোর্টের বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি খিজির হায়াতের সমন্বয়ে গঠিত বেঞ্চে শুনানির সময় তিনি এ কথা বলেন।

আদালতে দুঃখ প্রকাশ করে তিনি আরও বলেছেন, অসাবধানতাবশত এই ভুল হয়েছে। আর একটি প্রতিবেদন প্রস্তুত করতে যে খসড়া তৈরি করা হয়েছিল সেটি ভুলবশত আদালতে দাখিল করা হয়েছে। তাই আমাদের পক্ষ থেকে আদালতের কাছে দুঃখ প্রকাশ করে ক্ষমাপ্রার্থনা করছি।

এরপর এ বিষয়ে আরও শুনানি করে বিদেশে অর্থপাচার রোধ ও পাচার অর্থ ফেরাতে একটি সেল গঠনের জন্য বলেছেন হাইকোর্ট। এছাড়াও এ বিষয়ে একটি অগ্রগতি প্রতিবেদন দাখিলের জন্য বিএফআইইউ প্রধানকে বলেছেন আদালত। আর প্রতিবেদনের বিষয়ে পরবর্তী শুনানির জন্যে আগামী ২৬ অক্টোবর দিন ঠিক করেন।

দুপুর পৌনে ১টার দিকে শুনানি শুরু হয়ে প্রায় ১৫ মিনিটে ধরে চলে। এ সময় ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিন মানিক উপস্থিত ছিলেন। শুনানির শেষ পর্যায়ে এসে দুদকের আইনজীবী মো. খুরশীদ আলম খান উপস্থিত হন।

এফএইচ/ইএ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।