খালেদার বিরুদ্ধে অভিযোগ তদন্ত করে ব্যবস্থা গ্রহণের নির্দেশ


প্রকাশিত: ১০:০৪ এএম, ২৭ ডিসেম্বর ২০১৫
ফাইল ছবি

মুক্তিযুদ্ধে শহীদের সংখ্যা নিয়ে বিতর্কিত মন্তব্য করায় খালেদা জিয়ার বিরুদ্ধে আনা অভিযোগ তদন্ত করে ব্যবস্থা গ্রহণের নির্দেশ দিয়েছেন আদালত। রোববার দুপুরে ঢাকার মহানগর হাকিম আতিকুর রহমান এক আবেদনের পরিপ্রেক্ষিতে এ নির্দেশ দেন। এর আগে রোববার সকালে বঙ্গবন্ধু ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা সভাপতি আইনজীবী আবদুল মালেক ওরফে মশিউর মালেক এ আবেদন করেন।

আদেশে বলা হয়, এই ধারায় মামলা করার আগে সরকারের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অনুমতির প্রয়োজন হয়। সে অনুমতি যেহেতু আগে নেওয়া হয়নি, সেহেতু শাহবাগ থানার ওসিকে সেই অনুমতি নিয়ে তদন্ত করে আইনানুগ ব্যবস্থা নিতে হবে।
মশিউর সাংবাদিকদের বলেন, রাষ্ট্র ও রাষ্ট্রভিত্তির বিরুদ্ধে কুৎসা রটানোর অভিযোগে দণ্ডবিধির ১২৩ এর ক ধারায় এই মামলার আর্জি জানানো হয়। খালেদার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করে তাকে বিচারের মুখোমুখি করারও আবেদন জানানো হয় আর্জিতে।

উল্লেখ্য, গত ২১ ডিসেম্বর রাজধানীতে একটি আলোচনা সভায় খালেদা জিয়া মুক্তিযুদ্ধে শহীদের সংখ্যা নিয়ে সংশয় প্রকাশ করে বলেন, আজকে বলা হয় এত লক্ষ লোক শহীদ হয়েছেন। এটা নিয়েও অনেক বিতর্ক আছে যে আসলে কত লক্ষ লোক মুক্তিযুদ্ধে শহীদ হয়েছেন। নানা বই-কিতাবে নানা রকম তথ্য আছে।

তার ওই বক্তব্যের পর তীব্র প্রতিক্রিয়া হয়। বক্তব্য প্রত্যাহার করে খালেদাকে ক্ষমা চাওয়ার আহ্বান জানায় একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটি।

এএইচ/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।