শ্যালিকাকে ধর্ষণ করে হত্যা : দুলাভাইয়ের মৃত্যুদণ্ড বহাল


প্রকাশিত: ১০:৩৬ এএম, ১৩ ডিসেম্বর ২০১৫

টাঙ্গাইল জেলার মির্জাপুর উপজেলায় শ্যালিকাকে ধর্ষণ করে হত্যার ঘটনায় মানিক মিয়াকে (৭০) বিচারিক (নিন্ম) আদালতের দেয়া মৃত্যুদণ্ডের রায় বহাল রেখেছেন হাইকোর্ট।

রোববার ডেথ রেফারেন্স ও জেল আপিলের শুনানি শেষে হাইকোর্টের বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি আমির হোসেনের সমন্বয়ে গঠিত বেঞ্চ এই রায় দেন।

আদালতে আপিল আবেদনের পক্ষে শুনানি করেন আইনজীবী খুরশীদ আলম খান। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল শেখ একেএম মনিরুজ্জামান কবির।

জানা যায়, প্রায় ১৭ বছর আগে ১৯৯৭ সালে টাঙ্গাইলের মির্জাপুরে দুলাভাই মানিক মিয়ার বাড়িতে বেড়াতে যান শ্যালিকা হাসনা বেগম। রাতে মানিক মিয়া হাসনাকে ধর্ষণ করে হত্যার পর গাছের সঙ্গে ঝুলিয়ে রাখে। এ ঘটনায় প্রায় দুই মাস পরে পুলিশ বাদী হয়ে মামলা করে।

এ মামলায় বিচারিক আদালত ২০১০ সালের ২৯ ডিসেম্বর মানিক মিয়াকে মৃত্যুদণ্ড এবং তার বাবা রমজানকে দুইমাসের কারাদণ্ড দেন। হাইকোর্টে আপিলের পর রোববার এ মামলায় মানিকের রায় বহাল রেখে তার বাবাকে খালাস দেয়া হয়।

এফএইচ/একে/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।