মির্জা ফখরুলের মুক্তিতে বাধা নেই


প্রকাশিত: ০৩:৩২ এএম, ৩০ নভেম্বর ২০১৫

নাশতকার তিন মামলায় বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের হাইকোর্টের দেয়া জামিন স্থগিত চেয়ে করা রাষ্ট্রপক্ষের আপিল আবেদনে কোনো আদেশ দেননি (নো অর্ডার) আপিল বিভাগ। এর ফলে মির্জা ফখরুলের জামিনে মুক্তি পেতে আর কোনো বাধা নেই বলে তার আইনজীবী জানান।

সোমবার বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার নেতৃত্বাধীন চার সদস্যের আপিল বেঞ্চ এ আদেশ (নো অর্ডার) দেন। শুনানিতে রাষ্ট্রপক্ষে ছিলেন অতিরিক্ত অ্যার্টনি জেনারেল মোমতাজ উদ্দিন ফকির। ফখরুলের পক্ষে ছিলেন  অ্যাডভোকেট জয়নুল আবেদীন ও সগীর হোসেন লিয়ন।

এর আগে ২৬ নভেম্বর রাষ্ট্রপক্ষের করা ওই আবেদন শুনানি করে চেম্বার বিচারপতির আদালত কোন আদেশ না দিয়ে সোমবার ৩০ নভেম্বর শুনানির দিন ধার্য করেন।এর আগে গত ২৪ নভেম্বর রাজধানীর পল্টন থানার নাশকতার তিন মামলায় মির্জা ফখরুলকে তিন মাসের জামিন দেন হাইকোর্টের একটি বেঞ্চ।

নাশকতার উস্কানি ও পরিকল্পনা অনুযায়ী পল্টন ও মতিঝিল এলাকায় হরতালের মধ্যে গাড়ি ভাঙচুরের ঘটনায় চলতি বছরের ৪ ও ৬ জানুয়ারি এসব মামলা দায়ের করে পুলিশ। গত ৬ জানুয়ারি জাতীয় প্রেসক্লাব থেকে মির্জা ফখরুলকে গ্রেফতার করেছিল পুলিশ।

এফএইচ/জেডএইচ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।