মুক্তিতে বাধা নেই রিজভীর


প্রকাশিত: ১১:২৭ এএম, ২৪ নভেম্বর ২০১৫

বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর বিরুদ্ধে কুমিল্লার চোদ্দগ্রামে হওয়া নাশকতার দুই মামলায় হাইকোর্টের দেয়া জামিনের ওপর কোনো আদেশ (নো অর্ডার) দেননি চেম্বার আদালত। ফলে রিজভীর কারা মুক্তিতে বাধা নেই বলে জানিয়েছেন আইনজীবীরা।

মঙ্গলবার চেম্বার বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর আদালত এই আদেশ দেন। আদালতে রিজভীর পক্ষে শুনানি করেন সুপ্রিমকোর্ট বারের সাবেক সভাপতি সিনিয়র আইনজীবী অ্যাডভোকেট জয়নুল আবেদীন। তাকে সহযোগিতা করেন অ্যাডভোকেট সগীর হোসেন লিয়ন।

এর আগে গত ২ নভেম্বর হাইকোর্ট থেকে নাশকতার দুই মামলায় জামিন নেন রিজভী। হাইকোর্টের আদেশ স্থগিত চেয়ে রাষ্ট্রপক্ষ ওই দিনই আবেদন করেন। তার বিরুদ্ধে মোট ২১টি মামলা রয়েছে। তিনি জামিনে থাকায় আপাতত কারামুক্তিতে বাধা নেই বলে জানিয়েছেন আইনজীবী অ্যাডভোকেট জহুরুল হক সুমন। রুহুল কবির রিজভী বর্তমানে কারাগারে আছেন।

আইনজীবী সগীর হোসেন লিওন বলেন, ২ নভেম্বর হাইকোর্ট থেকে নাশকতার দুই মামলায় জামিন নেন রিজভী। হাইকোর্টের সে আদেশের বিরুদ্ধে চেম্বারে যায় রাষ্ট্রপক্ষ। রাষ্ট্রপক্ষ হাইকোর্টের আদেশের স্থগিত চেয়ে আবেদন করে ২ নভেম্বর।

শুনানিতে চেম্বার বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর আদালত তার আদেশে বলেন ‘নো অর্ডার’ অর্থাৎ হাইকোর্টের দেয়া সে আদেশ বহাল।

এফএইচ/একে/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।