কারাগারে জেল সুপাররা


প্রকাশিত: ০২:০৬ পিএম, ১৯ নভেম্বর ২০১৫

ঢাকা কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার জাহাঙ্গীর কবির ও জেল সুপার নেসার আলম কারাগারে প্রবেশ করেছেন। বৃহস্পতিবার সন্ধ্যা ৭টা ৪৫ মিনিটে তারা কারাগারে প্রবেশ করেন। যদিও এর আগে তারা নিয়মিত অফিস শেষে বাসায় ফিরে যান।  

এর আগে মানবতাবিরোধী অপরাধের মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত বিএনপির স্থায়ী কমিটির সদস্য সালাউদ্দিন কাদের (সাকা) চৌধুরী ও জামায়াত নেতা আলী আহসান মুহাম্মদ মুজাহিদের রিভিউ আবেদন খারিজের রায়ের পূর্ণাঙ্গ কপি ট্রাইব্যুনাল থেকে কারাগারে পাঠানো হয়।

এর আগে রায়ের কপি দুটো আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে পৌঁছে। বৃহস্পতিবার সন্ধ্যা সোয়া ৭টার দিকে সুপ্রিমকোর্টের অতিরিক্ত রেজিস্ট্রার জেনারেল অরুণাভ চক্রবর্তী কড়া পুলিশি নিরাপত্তায় রায়ের কপি দুটো  ট্রাইব্যুনালে নিয়ে যান। সেখান থেকে রায়ের কপি আইজি প্রিজন ও জেলা ম্যাজিস্ট্রেটের কাছে পাঠানো হয়।  

এর কিছুক্ষণ আগে আনুষ্ঠানিকভাবে রায় দুটি প্রকাশ করা হয়। এর আগে বৃহস্পতিবার রায় দুটিতে স্বাক্ষর করেন প্রধান বিচারপতি এসকে সিনহার নেতৃত্বাধীন আপিল বিভাগের চার সদস্যের বেঞ্চ। বেঞ্চের অপর সদস্যরা হলেন- বিচারপতি নাজমুন আরা সুলতানা, বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন ও বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী।

উল্লেখ্য, গতকাল বুধবার মানবতাবিরোধী অপরাধের মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত বিএনপি নেতা সালাউদ্দিন কাদের (সাকা) চৌধুরী ও জামায়াত নেতা আলী আহসান মোহাম্মদ মুজাহিদের করা রিভিউ আবেদন খারিজ করে দেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ। ফলে তাদের মৃত্যুদণ্ডই বহাল রয়েছে। এখন রায় কার্যকরে আর আইনি বাধা নেই। তবে রাষ্ট্রপতির কাছে প্রাণভিক্ষা চাইতে পারবেন তারা।

এআর/জেইউ/এসএইচএস/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।