মঙ্গলবারের কার্যতালিকায় নিজামীর আপিল


প্রকাশিত: ০১:১৯ পিএম, ১৬ নভেম্বর ২০১৫

একাত্তরে সংঘটিত মানবতাবিরোধী অপরাধের মামলায় মৃত্যুদণ্ড থেকে খালাস চেয়ে জামায়াতের আমির মতিউর রহমান নিজামীর করা আপিল আবেদনটি সুপ্রিমকোর্টে মঙ্গলবারের কার্যতালিকার চার নম্বরে রয়েছে।
সোমবার সুপ্রিমকোর্টের ওয়েব সাইটে তথ্যটি জানানো হয়।

প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার নেতৃত্বে আপিল বিভাগের চার বিচারপতির বেঞ্চে এই আপিলের শুনানি হওয়ার কথা। বেঞ্চের অন্য সদস্যরা হলেন বিচারপতি নাজমুন আরা সুলতানা, বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন ও বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী।

এর আগে গত ৯ সেপ্টেম্বর আপিলের চুড়ান্ত শুনানি শুরু হয় । ওই দিন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম আদালতে শুনানি শুরু করেন। পরে নিজামীর আইনজীবী জয়নাল আবেদীন তুহিন নথিপত্র পাঠ করেন। তখন সময় আবেদনের পরিপ্রেক্ষিতে আদালত তারিখ পিছিয়ে দিন ঠিক করেন।

পরে মামলাটি তালিকায় আসার পর একজন বিচারপতি অসুস্থ্য থাকায় নিদিষ্ট দিনে তা শুনানি হয়নি। পরে বলা হয় যে নিয়ম অনুযায়ী মামলা তালিকায় আসলে শুনানি হবে। ট্রাইব্যুনালের রায়ের বিরুদ্ধে আপিল বিভাগে আসা এটি ষষ্ঠ মামলা, এর আগে ট্রাইব্যুনালের রায়ের বিরুদ্ধে আনা আরো ৫টি মামলা আপিলে নিস্পত্তি হয়েছে।

এফএইচ/এসকেডি/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।