আরও তিন মামলায় জামিন পেলেন শওকত মাহমুদ


প্রকাশিত: ০৭:৪৬ এএম, ১০ নভেম্বর ২০১৫

নাশকতার অভিযোগে মুগদা ও পল্টন থানায় পুলিশের দায়ের করা আরও তিন মামলায় সাংবাদিক শওকত মাহমুদকে জামিন দিয়েছেন হাইকোর্ট। পৃথক পৃথক জামিন আবেদন শুনানি করে মঙ্গলবার হাইকোর্টের বিচারপতি এম. ইনায়েতুর রহিম ও বিচারপতি আমির হোসেনের সমন্বয়ে গঠিত বেঞ্চ এই আদেশ দেন।

আদালতে আবেদনের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন। সঙ্গে ছিলেন অ্যাডভোকেট মোরশেদ আল মামুন ও মাসুদ রানা। শওকতের আইনজীবী মোরশেদ আল মামুন বলেন, শওকত মাহমুদ জাতীয় প্রেসক্লাবের দুই বারের সভাপতি ছিলেন, তিনি অসুস্থ, তার বিরুদ্ধে দায়ের করা মামলাগুলোতে সুনির্দিষ্ট অভিযোগের তথ্য নেই। আদালত আমাদের আবেদনের কথা বিবেচনায় নিয়ে শওকত মাহমুদের জামিন মঞ্জুর করেছেন।

তিনি বলেন, নাশকতার অভিযোগে মুগদা থানায় পুলিশের দায়ের করা ফেব্রুয়ারির ১৭ তারিখ ও  মার্চের ১৭ তারিখ এবং পল্টন থানায় করা ফেব্রুয়ারি মাসের ২ তারিখ শওকত মাহমুদের বিরুদ্ধে মামলাগুলো দায়ের করে পুলিশ।

গত ১৮ সেপ্টেম্বর নাশকতার মামলায় শওকত মাহমুদকে গ্রেফতার করে পুলিশ। এরপর বিভিন্ন মামলায় গ্রেফতার দেখিয়ে দফায় দফায় তাকে রিমান্ডে নেয়া হয়। এ পর্যন্ত তকে মোট ২০টি মামলায় গ্রেফতার দেখানো হয়েছে। এর মধ্যে ৮টি মামলায় তিনি জামিন পেলেন। বর্তমানে তিনি কাশিমপুর কারাগারে বন্দি রয়েছেন শওকত মাহমুদ। গতকাল সোমবার রামপুরা খিলগাঁও ও রমনা মডেল থানায় করা তিন মামলায় জামিন দেন একই বেঞ্চ। তার আগে গত ৫ নভেম্বর আরো দুটি মামলায় জামিন দেন একই আদালত।

এফএইচ/এআরএস/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।