টাঙ্গাইল উপনির্বাচন : ইসির আপিল শুনানি সোমবার


প্রকাশিত: ০২:৪৭ পিএম, ০১ নভেম্বর ২০১৫

টাঙ্গাইল-৪ (কালিহাতী) আসনের উপনির্বাচনের সকল কর্যক্রম স্থগিত চেয়ে করা নির্বাচন কমিশনের আপিল আবেদনের শুনানি সোমবার।

প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার নেতৃত্বে চার সদস্যের আপিল বিভাগের বেঞ্চের কার্য তালিকায় শুনানিটি রাখা হয়েছে। বেঞ্চের অপর সদস্যরা হলেন, বিচারপতি নাজমুন আরা সুলতানা, বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন ও বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী।

এর আগে গত ২৭ অক্টোবর নির্বাচন কমিশনের করা আপিল আবেদনের শুনানি করে সুপ্রিমকোর্টের চেম্বার বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন আপিল বিভাগের পূর্ণাঙ্গ বেঞ্চে শুনানির এই দিন ঠিক করেন।
 
আদালতের শুনানিতে নির্বাচন কমিশনের পক্ষ ছিলেন, ব্যারিস্টার ড. মো. ইয়াসীন খান, তার সঙ্গে ছিলেন ব্যারিস্টার শানজানা ইয়াসীন খান।  ইসির পক্ষে পারসোনাল ক্যাপাসিটিতে (ব্যক্তিগত ক্ষমতায়) শুনানি করেন রাষ্ট্রের প্রধান আইন কর্মকর্তা অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। কাদের সিদ্দিকীর পক্ষে শুনানি করেন সাবেক অ্যাটর্নি জেনারেল এজে মোহাম্মদ আলী, সঙ্গে ছিলেন ব্যারিস্টার রাগীব রউফ চৌধুরী।

গত ২৬ অক্টোবর সোমবার কাদের সিদ্দিকীর মনোনয়নপত্র অবৈধ ঘোষণা করে হাইকোর্টের দেয়া আদেশ স্থগিত চেয়ে আপিল করে নির্বাচন কমিশন। এদিকে গত ২১ অক্টোবর তার মনোনয়ন পত্র গ্রহণের জন্য নির্বাচন কমিশনকে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। একইসঙ্গে কাদের সিদ্দিকীর মনোয়নপত্র বাতিলে নির্বাচন কমিশন ও রিটানিং কর্মকর্তার সিদ্ধান্ত স্থগিত ঘোষণা করেছেন আদালত।

এফএইচ/এসকেডি/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।