নাশকতার মামলায় মাহমুদুর রহমানের বিরুদ্ধে অভিযোগ গঠন


প্রকাশিত: ০৮:১৬ এএম, ২৯ অক্টোবর ২০১৫
ফাইল ছবি

তেজগাঁও থানার নাশকতার মামলায় দৈনিক আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানসহ ৯ জনের বিরুদ্ধে অভিযোগ গঠন করেছেন আদালত। বৃহস্পতিবার ঢাকার অতিরিক্ত মহানগর হাকিম আলী মাসুদ শেখ এ আদেশ দেন। এর মধ্য দিয়ে এ মামলার বিচারকাজ শুরু হলো।

এদিন কারাগার থেকে আদালতে হাজির করা হয় মাহমুদুর রহমানকে। অভিযুক্ত অপর আসামিরা হলেন- আবদুর রহিম, রিপন কুমার কুণ্ডু, আনোয়ারুজ্জামান, মেহেদী হাসান, লুৎ​ফর রহমান, আমিনুল ইসলাম, শাহজাহান বাবু ও জাহাঙ্গীর খাঁ। আসামিরা বিএনপি-জামায়াতের নেতা-কর্মী।

অভিযোগ গঠনের শুনানির সময় আদালতে হাজির না থাকায় চার (আনোয়ারুজ্জামান, মেহেদী হাসান, জাহাঙ্গীর খাঁ, আমিনুল ইসলাম) আসা​মির বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানার জারি করেন আদালত। আদালতে উপস্থিত ছিলেন লুৎ​ফর রহমান ও শাহজাহান বাবু। আবদুর রহিম ও রিপন কুমার কুণ্ড আগে থেকে পলাতক ​ছিলেন।

আসামিদের বিরুদ্ধে ২০১৩ সালের ১৭ মার্চ তেজগাঁও থানার ফার্ম​ভিউ সুপার মার্কেটের সামনে রাস্তার ওপর একটি বাসে আগুন দেওয়ার অভিযোগ আনা হয়। এ ঘটনায় ৬ নম্বর বাসের চালক বাদী হয়ে মামলা করেন। ২০১৪ সালের ২৪ এপ্রিল আদালতে এই নয় আসামির বিরু​দ্ধে অভিযোগপত্র দাখিল করে তেজগাঁও থানা-পুলিশ।

মাহমুদুর রহমান ২০১৩ সালের ১১ এপ্রিল থেকে কারাগারে আছেন।

এআরএস/এসএইচএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।