কাদের সিদ্দিকীর মনোনয়ন স্থগিতের শুনানি মঙ্গলবার


প্রকাশিত: ০২:৫০ পিএম, ২৬ অক্টোবর ২০১৫
ফাইল ছবি

টাঙ্গাইল-৪ (কালিহাতী) আসনের উপনির্বাচনে বঙ্গবীর কাদের সিদ্দিকীর মনোনয়নপত্র বৈধ ঘোষণা করে হাইকোর্টের দেয়া আদেশ স্থগিত চেয়ে আপিল করেছে নির্বাচন কমিশন।

মঙ্গলবার সুপ্রিমকোর্টের আপিল বিভাগের চেম্বার বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের আাদলতে এই আপিলের শুনানি হতে পারে বলে জাগো নিউজকে জানিয়েছেন নির্বাচন কমিশনের আইনজীবী ব্যারিস্টার ইয়াসিন খান।  

এর আগে সোমবার বিকেলে কাদের সিদ্দিকির মনোনয়ন দিতে হাইকোর্টের দেয়া নির্দেশ স্থগিত চেয়ে নির্বাচন কমিশনের পক্ষ থেকে আবেদন করা হয়।

গত ২১ অক্টোবর তার মনোনয়ন পত্র গ্রহণের জন্য নির্বাচন কমিশনকে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। একই সঙ্গে কাদের সিদ্দিকীর মনোয়নপত্র বাতিলে নির্বাচন কমিশন ও রিটানিং কর্মকর্তার সিদ্ধান্ত স্থগিত ঘোষণা করেছেন আদালত।

এই ঘোষণার পর একটি রুল জারি করেন হাইকোর্ট। রুলে কাদের সিদ্দিকীর মনোনয়ন কেন বৈধ ঘোষণা করা হবে না তা জানতে চান আদালত। দুই সপ্তাহের মধ্যে রুলের জবাব দিতে বলা হয়। রুলে প্রধান নির্বাচন কমিশনার, রিটার্নিং অফিসারকে বিবাদী করা হয়।

গত বুধবার হাইকোর্টের বিচারপতি মো.মিফতাহ উদ্দিন চৌধুরী ও বিচারপতি কাজী মো. ইজারুল হক আকন্দের সমন্বয়ে গঠিত অবকাশকালীন বেঞ্চ নির্বাচন কমিশন ও রিটানিং অফিসারের সিদ্ধান্ত স্থগিত করে এই আদেশ দেন।

মামলার শুনানিতে রাষ্ট্রপক্ষে অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম, নির্বাচন কমিশনের পক্ষে অ্যাডভোকেট তৌহিদুল ইসলাম এবং কাদের সিদ্দিকীর পক্ষে সিনিয়র আইনজীবী এজে মোহাম্মদ আলী। তার সঙ্গে ছিলেন, ব্যারিস্টার রাগিব রউফ চৌধুরী।
 
এফএইচ/এসকেডি/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।