আব্দুল কুদ্দুসের জামিন আদেশ ১৮ অক্টোবর


প্রকাশিত: ১২:২৩ পিএম, ১৪ অক্টোবর ২০১৫

একাত্তরের মানবতাবিরোধী অপরাধের অভিযোগে নোয়াখালী জেলার সুধারাম থানার পরোয়ানাভুক্ত পাঁচজনের মধ্যে ক্যান্সার রোগে অসুস্থ মো. আব্দুল কুদ্দুসের জামিন আদেশের জন্য আগামী ১৮ অক্টোবর নির্ধারণ করেছেন ট্রাইব্যুনাল। বুধবার এক আবেদনের শুনানি শেষে চেয়ারম্যান বিচারপতি আনোয়ারুল হকের নেতৃত্বে তিন সদস্যের আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল-১ এই নির্দেশ দেন।

এ সময় ট্রাইব্যুনালে আসামির অসুস্থতার কারণ দেখিয়ে তার পক্ষে জামিন আবেদন ও শুনানি করেন আইনজীবী তারিকুল ইসলাম। অপরদিকে ট্রাইব্যুনালের পক্ষে উপস্থিত ছিলেন প্রসিকিউটর জাহিদ ইমাম।

এর আগে গত ৭ অক্টোবর ট্রাইব্যুনাল আসামি আব্দুল কুদ্দুস ক্যান্সার রোগে কেমো চিকিৎসার অধীনে থাকার বিষয়ে অবগত হন এবং তার উন্নত চিকিৎসার জন্য কর্তৃপক্ষের প্রতি নির্দেশ দেন।

মামলায় ট্রাইব্যুনালের আদেশে এখন পর্যন্ত কারাগারে আছেন- আমীর আহম্মেদ ওরফে আমীর আলী, মো. ইউসুফ, মো. জয়নাল আবেদীন ও মো. আব্দুল কুদ্দুস। গ্রেফতারের বাকি আছেন আবুল কালাম ওরফে একেএম মনসুর।

আসামিদের বিরুদ্ধে একাত্তরে হত্যা-গণহত্যাসহ মানবতাবিরোধী তিনটি অপরাধের সঙ্গে সম্পৃক্ত থাকার অভিযোগ রয়েছে।

এফএইচ/আরএস/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।