পরোয়ানা ছাড়াই গ্রেফতার করা যাবে লিটনকে: অ্যাটর্নি জেনারেল


প্রকাশিত: ১১:৪১ এএম, ১৪ অক্টোবর ২০১৫

শিশু সৌরভ গুলিবিদ্ধ হওয়ার ঘটনায় মামলার একমাত্র আসামি গাইবান্ধার সুন্দরগঞ্জের সরকার দলীয় সংসদ সদস্য মঞ্জুরুল ইসলাম লিটনকে পরোয়না ছাড়াই গ্রেফতার করা যাবে বলে জানিয়েছেন  অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। তবে তিনি যদি আত্নসমর্পন করে সেটা ভিন্ন কথা।

তিনি বলেন আত্মসমর্পণের নির্দেশ স্থগিত আপিল বিভাগের চেম্বার আদালতে স্থগিত হয়ে যাওয়ার পর বুধবার দুপুরে সাংবাদিকদের এই কথা জানান তিনি।  

এর আগে হাইকোর্টের আদেশ দেয়ার পর রাষ্ট্রের প্রধান এই আইন কর্মকর্তা বলেছিলেন, এমপি মঞ্জুরুল ইসলাম লিটনকে তাৎক্ষণিক গ্রেফতারের ব্যবস্থা গ্রহণ করা হবে। সোমবার দুপুরে এমপি লিটনের আগাম জামিন খারিজ হওয়ার পর তিনি এমনটি বলেছিলেন।

তিনি বলেন, হাইকোর্টের নির্দেশনার পরিপ্রেক্ষিতে আইন-শৃঙ্খলা বাহিনীর মধ্যে একটা ‘কনফিউজড’ সৃষ্টি হয়েছে, যে তাকে (লিটন) গ্রেফতার করা যাবে কি-না। তাই লিটনকে তাৎক্ষণিকভাবে আইন-শৃঙ্খলা বাহিনী যেন গ্রেফতার করতে পারে সে ব্যবস্থা করে আপিল সিএমপি ফাইল করেন।

অ্যাটর্নি জেনারেল বলেন, হাইকোর্টে তার জামিন আবেদন নাকচ করবে না হয় জামিন গ্রহণ করবেন। এর বাইরে যাওয়ার কোন সুযোগ নেই।

এফএইচ/এএইচ/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।