সৌরভকে গুলি করার মতো কাহিনী সিনেমায় দেখতাম : হাইকোর্ট


প্রকাশিত: ০১:১১ পিএম, ১২ অক্টোবর ২০১৫

আট বছর বয়সী শিশু সৌরভকে সকাল বেলা গুলির ঘটনা সিনেমার সংঙ্গে তুলনা করে হাইকোর্ট মন্তব্য করে বলেছেন, এ ধরনের কাহিনী সিনেমায় দেখতাম।

সরকার দলীয় সংসদ সদস্য মঞ্জুরুল ইসলাম লিটনের জামিন শুনানির এক পর্যায়ে সংশ্লিষ্ট বেঞ্চের সিনিয়র বিচারপতি এম ইনায়েতুর রহীম এই মন্তব্য করেন।

বিচারপতি বলেন, সংসদ সদস্য মঞ্জুরুল ইসলাম লিটনের গুলির মতো ঘটনা সিনেমায় দেখেছি।খুব ভোর বেলা গাড়ি চালিয়ে গিয়ে একজন বের হয়ে কোনো স্থানে দাঁড়িয়ে চার দিকে গুলি ছুড়তো। এভাবে এখানে একটা মারলো ওখানে একটা মারলো।তাতে পাখি বা কবুতর গুলি খেয়ে মারা পরতো।

বিচারক আরো বলেন, গ্রামের ধান কাটা-কাটি নিয়ে দু`পক্ষের সংঘর্ষের পর গুলির বিষয় ঘটলে হতো। সকাল বেলা গাড়ি চালিয়ে যাওয়ার সময় একজন শিশুকে ডাকলেন, সে শুনলো না বলে তাকে গুলি করে দিলাম।

তিনি বলেন, বিষয়টিকে হালকা করে দেখলে হবে না। সকাল বেলা সঙ্গে পিস্তল, ভালো। আপনি আসলেন গুলি করে দিলেন। আগে এ ধরনের কাহিনী সিনেমায় দেখতাম।

সোমবার দুপুরে হাইকোর্টে এমপি লিটনের জামিনের শুনানির এক পর্যায়ে বিচারপতি এম. ইনায়েতুর রহিম এসব কথা বলেন।

এর আগে দুপুর ১টার কয়েক মিনিট আগে সংসদ সদস্য মঞ্জুরুল ইসলাম লিটন সাদা শার্ট ও অ্যাস কালারের প্যান্ট পরে হাইকোটের এজলাসে প্রবেশ করেন। সোয়া একটার দিকে তার জামিন শুনানি শুরু হয়।

শুনানিতে এমপি লিটনের আইনজীবী মোকছেদুল ইসলাম বলেন, মিডিয়ায় লেখালেখি ও স্থানীয় এলাকায় বিশেষ পরিস্থিতির কারণে তিনি তার নির্বাচনী এলাকায় যেতে পারছেন না। এমনকি আদালতে গিয়ে আত্মসমর্পণ করারও সুযোগ পায়নি। আমরা আইনের প্রতি শ্রদ্ধাশীল। একারণে একজন এমপি হিসেবে হাইকোর্টে জামিন নিয়ে এসেছি।

অ্যাটর্নি জেনারেল জামিনের বিরোধীতা করে আদালতে বলেন, একজন জনপ্রতিনিধি এ কাজ কিভাবে করে। এমনকি এমপি অপরাধের বিরোধীতা করে কোনো বিবৃতিও দেননি। এছাড়া আপিল বিভাগের নির্দেশনা মতে তাকে আগাম জামিন দেয়া যায় না। তাই তাকে এখন পুলিশ হেফাজতে (কাস্টডিতে) দেয়া উচিত।

প্রায় পোনে ১ ঘণ্টা  শুনানি করেন রাষ্ট্র ও আসামিপক্ষের আইনজীবীরা। শুনানির পুরো সময় সংসদ সদস্য মঞ্জুরুল ইসলাম লিটন আদালতের এজলাসে দাঁড়িয়ে ছিলেন।

শুনানি শেষে দুপুর ১ টা ৫২ মিনিটে লিটনের জামিন আবেদন খারিজ করে দিয়ে নিন্ম আদালতে আত্মসমর্পণের নির্দেশ দেন বিচারপতি এম.ইনায়েতুর রহিম ও বিচারপতি ভীষ্মদেব চক্রবর্তীর অবকাশকালীন হাইকোর্ট বেঞ্চ।

প্রসঙ্গত, গত ২ অক্টোবর ভোরে সুন্দরগঞ্জ উপজেলার দহবন্ধ ইউনিয়নের গোপালচরণ এলাকায় এমপি লিটনের ছোড়া গুলিতে দুই পায়ে গুলিবিদ্ধ হয় গোপাল চরণ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের চতুর্থ শ্রেণির শিক্ষার্থী শাহাদাত হোসেন সৌরভ (৮)। বর্তমানে শিশুটির রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের শিশু সার্জারি বিভাগে চিকিৎসা চলছে।

পরদিন আহত শিশু সৌরভের বাবা এমপি লিটনকে আসামি করে সুন্দরগঞ্জ থানায় মামলা দায়ের করেন। ঘটনার পর থেকেই পলাতক ছিলেন তিনি। আজ তিনি দুটি মামলায় জামিন আবেদন করেছিলেন বলে জানান তার আইনজীবী।

এফএইচ/এমএএস/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।