আনোয়ারের জামিন বহাল : আমানের মুক্তিতে বাধা নেই


প্রকাশিত: ০৯:৩৮ এএম, ০৬ অক্টোবর ২০১৫

বিএনপির স্থায়ী কমিটির সদস্য এমকে আনোয়ারকে হাইকোর্টের দেয়া  নাশকতার আরো দুই মামলায় জামিন আদেশ বহাল রেখেছেন আপিল বিভাগ।

এদিকে মোট ৬৯টি মামলায় হাইকোর্ট থেকে জামিন পাওয়া বিএনপির যুগ্ম মহাসচিব আমানউল্লাহ আমানের মুক্তিতে আর বাধা নেই বলে জানিয়েছেন তার আইনজীবী।মঙ্গলবার আইনজীবী সগীর হোসেন লিওন জাগো নিউজকে এই তথ্য নিশ্চিত করেন।

বিএনপির এই দুই নেতাকে হাইকোর্টের দেয়া জামিন আদেশ স্থগিত চেয়ে রাষ্ট্রপক্ষের করা আবেদন শুনানি শেষে সুপ্রিমকোর্টের চেম্বার বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন এই আদেশ দেন।
 
মঙ্গলবার আদালতে এমকে আনোয়ার ও আমানের পক্ষে শুনানি করেন সিনিয়র আইনজীবী অ্যাডভোকেট জয়নুল আবেদীন, তাকে সহযোগিতা করেন অ্যাডভোকেট সগীর হোসেন লিওন। অপরদিকে, রাষ্ট্রপক্ষে ছিলেন অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল মোমতাজ উদ্দিন ফকির।

এমকে আনোয়ার ও আমানুল্লাহ আমান দু’জনেই বর্তমানে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে চিকিৎসাধীন রয়েছেন।

চলতি বছরের জানুয়ারি মাসে এম কে আনোয়ারের বিরুদ্ধে কুমিল্লার চৌদ্দগ্রাম থানায় মামলাগুলো করে পুলিশ। সে মামলাগুলোসহ অন্য এক মামলায় তার জামিন না হওয়ায় তিনি আপাতত মুক্তি পাচ্ছেন না। তার বিরুদ্ধে আওয়ামী সরকারের দুই আমলে ২০টি মামলা করা হয়। এর মধ্যে ১২টি মামলা দায়ের করা হয় চলতি বছরে নাশকতা ও গাড়ি পোড়ানোর অভিযোগে।

অন্যদিকে, আমানের বিরেুদ্ধে গাড়ি পোড়ানো ও নাশকতার অভিযোগে রাজধানীর মোহাম্মাদপুর, মিরপুর, মুগদা, পল্টন , মতিঝিল, শেরে বাংলা, লালবাগ, বিমানবন্দর,যাত্রাবাড়ী ও খিলগাঁও থানায় মোট ২৭ মামলায় হাইকোর্টের দেয়া জামিন আদেশ বহাল রেখেছেন চেম্বার বিচারপতি।

এফএইচ/জেডএইচ/এসকেডি/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।