স্বামী হত্যায় স্ত্রী-শ্যালকসহ তিনজনের মৃত্যুদণ্ড

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৯:১৫ পিএম, ৩১ জুলাই ২০১৯
প্রতীকী ছবি

স্বামী পারভেজ হাসানকে শ্বাসরোধে হত্যার অভিযোগে স্ত্রী-শ্যালকসহ তিনজনের মৃত্যুদণ্ডাদেশ দিয়েছেন আদালত। ঢাকার ১ নম্বর দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক আবু জাফর মো. কামরুজ্জামান বুধবার (৩১ জুলাই) এ রায় ঘোষণা করেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন- পারভেজের স্ত্রী শাহানাজ পারভীন সোমা, শ্যালক গোলাম রাব্বানী ও তানজীল আলম। রায় ঘোষণার পর সাজা পরোয়ানা দিয়ে আসামিদের কারাগারে পাঠানোর আদেশ দেন বিচারক।

মামলার অভিযোগ থেকে জানা যায়, ২০১২ সালের ৩০ জুলাই সকালে আসামিরা পারভেজ হাসানকে শ্বাসরোধে হত্যা করে। পারভেজের বাবা-মা বা কোনো আত্মীয়-স্বজনকে মৃত্যুর খবর না জানিয়ে দাফনের চেষ্টা করে আসামিরা। এ ঘটনার আড়াই মাস পর ১৪ অক্টোবর পারভেজের মা মমতাজ বেগম রাজধানীর দারুস সালাম থানায় মামলা করেন। মামলার তদন্তের পর চারজনকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দাখিল করে পুলিশ। ২০১৪ সালের ২০ জুলাই রোকেয়া বেগমকে অব্যাহতি দিয়ে তিন আসামির বিরুদ্ধে চার্জ গঠন করেন আদালত। মামলার চার্জশিটভুক্ত ১৭ সাক্ষীর মধ্যে বিভিন্ন সময়ে ১৫ জন আদালতে সাক্ষ্য দেন।

জেএ/এনডিএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।