সিটি কর্পোরেশনের আপিলের রিভিউ খারিজ


প্রকাশিত: ০২:৫৫ পিএম, ১৩ সেপ্টেম্বর ২০১৫

ঢাকা সিটি কর্পোরেশনের ৮৮ জন কর্মচারীকে রাজস্ব খাতে স্থায়ী করা সংক্রান্ত আপিলের রায়ের রিভিউ আবেদন খারিজ করেছেন সুপ্রিমকোর্টের আপিল বিভাগ।
 
হাইকোর্টের দেয়া রায়ের বিরুদ্ধে করা আপিল বিভাগের রায়ের প্রায় ৬ শ` ৩৬ দিন পরে সিটি কর্পোরেশনের পক্ষে রিভিউ আবেদন করায় তা খারিজ করা হয়েছে বলে জানান রিটকারীর আইনজীবী ব্যারিস্টার মাহবুব সফিক।
 
রোববার প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার নেতৃত্বে চার সদস্যের আপিল বিভাগের বেঞ্চ এই আদেশ দেন। আদালতে ঢাকা সিটি কর্পোরেশনের রিভিউ আবেদনের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার তোফায়েল আহম্মদ। অপরদিকে রিট আবেদনের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার শফিক আহমেদ। এসময় তার সঙ্গে ছিলেন ব্যারিস্টার মাহবুব সফিক।
 
২০০৮ সালের ঢাকা সিটি কর্পোরেশনের ৮৮ জন কর্মচারীকে রাজস্ব খাতে স্থায়ী করার জন্য হাইকোর্টে একটি রিট করেন ওই কর্মচারীরা। এই রিটের শুনানি শেষে ২০০৯ সালের ২৩ জুলাই এই কর্মচারীকে স্থায়ী করার নির্দেশ দেন আদালত। সিটি কর্পোরেশন হাইকোর্টের দেয়া ওই আদেশের বিরুদ্ধে লিভ টু আপিল করেন ২০১৩ সালের ৬ মার্চ আপিল বিভাগ ওই আবেদন খারিজ করে হাইকোর্টের আদেশ বহাল রাখেন।
 
আদালতের আদেশ অমান্য করায় ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের প্রশাসকসহ তিনজনের বিরুদ্ধে আদালত অবমানার রুল জারি করেছেন হাইকোর্ট। ২০১৪ সালের ৭ জুন বিচারপতি আশফাকুল ইসলাম বিচারপতি আশরাফুল কামাল সমন্বয়ে গঠিত বেঞ্চ এ সংক্রান্ত এক আবেদনের শুনানি শেষে এই রুল জারি করেন।

হাইকোর্টের দেয়া আদেশ সঠিকভাবে পালন না করার অভিযোগে সংশ্লিষ্টদের বিরুদ্ধে এ আদেশ দিয়েছিলেন আদালত।
 
এফএইচ/একে/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।