তদন্ত শেষ না হওয়া পর্যন্ত হুদা দম্পতির জামিন

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৭:৫৯ পিএম, ০৯ জুলাই ২০১৯

সাবেক মন্ত্রী ব্যারিস্টার নাজমুল হুদা ও তার স্ত্রী সিগমা হুদার বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশনের (দুদক) করা এক মামলার তদন্ত শেষ না হওয়া পর্যন্ত আগাম জামিনের মেয়াদ বাড়িয়ে আদেশ দিয়েছেন হাইকোর্ট।

মঙ্গলবার হাইকোর্টের বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কে এম হাফিজুল আলমের সমন্বয়ে গঠিত বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে আজ আবেদনের পক্ষে নাজমুল হুদা নিজেই শুনানি করেন। দুদকের পক্ষে ছিলেন আইনজীবী খুরশীদ আলম খান। অন্যদিকে, রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক।

আদালতের আদেশের বিষয়টি নিশ্চিত করেছেন খুরশীদ আলম খান।

গত সোমবার নাজমুল হুদার এক আবেদনে মামলাটির তদন্ত চার মাসের মধ্যে নিষ্পত্তি করতে দুদককে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

সোমবার খুরশীদ আলম খান সাংবাদিকদের বলেন, ২০০৮ সালের ১৮ জুন রাজধানীর মতিঝিল থানায় নাজমুল হুদা দম্পতির বিরুদ্ধে যমুনা সেতুর পরিচালনা ও রক্ষণাবেক্ষণ কাজের জন্য ঠিকাদারি প্রতিষ্ঠানের কাছ থেকে ঘুষ নেয়ার অভিযোগে মামলাটি করে দুদক। পরে তার আবেদনের পরিপ্রেক্ষিতে ২০১৬ সালে হাইকোর্ট মামলাটি বাতিল করে রায় দেন আদালত। এর বিরুদ্ধে আপিল বিভাগে আবেদন করেন দুদক। ২০১৭ সালের ৭ জুন হাইকোর্টের ওই সিদ্ধান্ত বাতিল ঘোষণা করেন আপিল বিভাগ।

এ মামলায় চলতি বছরের মার্চে তারা হাইকোর্ট থেকে আগাম জামিন নেন উল্লেখ করে খুরশীদ আলম খান আরও বলেন, এ অবস্থায় ব্যারিস্টার নাজমুল হুদা মামলা বাতিলে আবেদন করেছিলেন্সো মবার শুনানি শেষে আদালত ৪ মাসের মধ্যে এ মামলার তদন্ত প্রতিবেদন দিতে দুদককে নির্দেশ দেন।

এফএইচ/জেডএ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।