খালাস পেলেন নাজমুল হুদা


প্রকাশিত: ১২:৫৮ পিএম, ১০ সেপ্টেম্বর ২০১৫

সংসদ সদস্যের কাছ থেকে গাড়ি চাদাবজির মামলায় সাবেক মন্ত্রী ব্যারিস্টার নাজমুল হুদাকে খালাস দিয়েছেন হাইকোর্ট। বৃহস্পতিবার হাইকোর্টের বিচারপতি মো.মিজানুর রহমান ভূইঞাঁর একক বেঞ্চ এই রায় দেন।

নাজমুল হুদার খালাসের রায়ের বিষয়ে সাংবাদিকদের নিশ্চিত করেছেন সহকারী অ্যাটর্নি জেনারেল খন্দকার মোদারেস এলাহী তিরু।

এর আগে ২০০৮ সালের ১২ জুন ঢাকার পঞ্চম অতিরিক্ত মহানগর দায়রা জজ আদালতের বিচারক মো. আবু মোহসীন নাজমুল হুদাকে ১২ বছরের সশ্রম কারাদণ্ড দেন। একই সঙ্গে তাকে ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো ৬ মাসের দণ্ডের আদেশ দেন আদালত।

তবে ওই সময় মামলার অপর আসামি ব্যারিস্টার নাজমুল হুদার স্ত্রী অ্যাডভোকেট সিগমা হুদাকে বেকসুর খালাস দিয়েছিলেন আদালত।

মামলার অভিযোগে বলা হয়, ২০০৩ সালের ২৭ ফেব্রুয়ারি বগুড়ার সাবেক সংসদ সদস্য জিএম সিরাজ ঢাকায় নাজমুল হুদার ধানমণ্ডির বাসায় গেলে হুদা তার পত্রিকায় ‘খবরের অন্তরালের’ জন্য সিরাজের কাছে দুটি গাড়ি চাঁদা হিসেবে দেয়ার দাবি করেন। সিরাজ প্রথমে চাঁদা হিসেবে গাড়ি দিতে অস্বীকৃতি জানান। কিন্তু পরে তাকে বাধ্য করা হলে তিনি ওই বছরের ২৭ ফেব্রুয়ারি উত্তরা মোটরস থেকে একটি ৮শ’সিসি মারুতি গাড়ি কিনে হুদাকে দেন।

পরে ২০০৭ সালের ২৯ জুলাই ধানমণ্ডি থানায় নাজমুল হুদা ও তার স্ত্রীর বিরুদ্ধে মামলা করেন জিএম সিরাজ।

এফএইচ/এসকেডি/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।