সাবেক বিচারপতির ছেলের বিরুদ্ধে মামলা চলতে বাধা নেই

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৮:২৩ পিএম, ১২ মে ২০১৯

আপিল বিভাগের সাবেক বিচারপতি ও তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা মো. ফজলুল হকের ছেলে ডা. আফজাল হোসেনের (রাজ) জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে করা মামলা বাতিলের বিষয়ে জারি করা রুল খারিজ করে দিয়েছেন হাইকোর্ট। এর ফলে বিচারিক আদালত মামলাটি চলতে আর কোনো বাধা নেই।

রোববার (১২ মে) হাইকোর্টের বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কে এম হাফিজুল আলমের সমন্বয়ে গঠিত বেঞ্চ এ রায় দেন। আদালতে দুদকের পক্ষে শুনানিতে ছিলেন ব্যারিস্টার হাসান এম এস আজিম। রাষ্ট্রপক্ষে ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন (মানিক) এবং আসামি পক্ষে জ্যেষ্ঠ আইনজীবী এ. জে. মোহাম্মদ আলী উপস্থিত ছিলেন।

ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন (মানিক) রায়ের বিষয়টি নিশ্চিত করে জানান, মামলা বাতিলে জারি করা রুল খারিজ করে আগের দেয়া স্থগিতাদেশ তুলে দিয়েছেন হাইকোর্ট। এখন বিচারিক আদালত মামলাটি চলতে আর কোনো বাধা নেই।

মামলার ঘটনার বিবরণ থেকে উল্লেখ করে আমিন উদ্দিন জানান, ডা. আফজাল হোসেন (রাজ) তার পিতা উপদেষ্টা থাকাকালীন ও তার অব্যাহতির পরে বিভিন্ন ব্যাংকে হিসাব খুলেন। তার পিতা ২০০৬ সালের ৩১ অক্টোবর তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা হওয়ার পর পিতাকে দিয়ে আইন, ভূমি ও বন মন্ত্রণালয় সমূহের বিভিন্ন কর্মকর্তার বদলি বাণিজ্য করে দশ কোটি ৬১ লক্ষ ১৩১ টাকা লেনদেন করে।

২০০৬ সালের নভেম্বর থেকে ২০০৭ সালের ডিসেম্বর পর্যন্ত এ টাকা লেনদেন করা হয়। যার মধ্যে মিথ্যা তথ্য ও অসাধু উপায়ে অর্জিত এক কোটি ৪০ লাখ ৪৯ হাজার ৮০৭ টাকা সম্পদ করায় দুদকের সহকারী পরিচালক (অনুসন্ধান ও তদন্ত-১) ২০০৮ সালের ১৪ সেপ্টেম্বর রমনা থানায় মামলা দায়ের করেন। মামলাটি বর্তমানে ঢাকার বিশেষ জজ আদালত -১ এ বিচারাধীন।

মামলা বাতিলে এক আবেদনের শুনানি নিয়ে ২০০৯ সালের ৯ আগস্ট হাইকোর্ট মামলাটি কেন বাতিল করা হবে না -সেই মর্মে রুল জারি করেন। একই সঙ্গে স্থগিতও করেছিলেন আদালত।

এফএইচ/আরএস/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।