সাবেক প্রতিমন্ত্রী মোশাররফের বিরুদ্ধে দুর্নীতি মামলা চলবে


প্রকাশিত: ০৮:২৬ এএম, ০১ সেপ্টেম্বর ২০১৫

গ্যাটকো দুর্নীতি মামলার বৈধতা চ্যালেঞ্জ করে দায়ের করা সাবেক জ্বালানি প্রতিমন্ত্রী এ কে এম মোশাররফ হোসেনের আবেদন খারিজ করে দিয়েছেন হাইকোর্ট। ফলে বিচারিক আদালতে মোশাররফের বিরুদ্ধে মামলা চলতে আর কোনো বাধা নেই।

একইসঙ্গে আদগামী দুই মাসের মধ্যে বিচারিক (নিম্ন) আদালতে আত্মসমর্পণ করার জন্য বলা হয়েছে। দুদকের আইনজীবী খুরশীদ আলম খান এই তথ্য নিশ্চিত করেছেন।

রিট আবেদনের শুনানি শেষে মঙ্গলবার হাইকোর্টের বিচারপতি ভবানী প্রসাদ সিংহ ও বিচারপতি এস এম মজিবুর রহমানের সমন্বয়ে গঠিত বেঞ্চ এই রায় দেন।
প্রসঙ্গত ঢাকার কমলাপুর আইসিডি ও চট্টগ্রাম বন্দরের কন্টেইনার হ্যান্ডেলিংয়ে গ্লোবাল অ্যাগ্রো ট্রেড কোম্পানি লিমিটেডকে (গ্যাটকো) ঠিকাদার হিসেবে নিয়োগে দুর্নীতির অভিযোগে ২০০৭ সালের ২ সেপ্টেম্বর তার বিরুদ্ধে এ মামলা করে দুর্নীতি দমন কমিশন।

এ মামলায় বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াসহ মোট ১৩ জনকে আসামি করা হয়েছে। মামলায় গ্যাটকোকে ঠিকাদার হিসেবে নিয়োগ দিয়ে রাষ্ট্রের ১৪ কোটি ৫৬ লাখ ৩৭ হাজার ৬১৬ টাকা ক্ষতির অভিযোগ আনা হয়েছে।

২০০৮ সালের ১৩ মে খালেদা জিয়া ও তার সাবেক ছয় মন্ত্রীসহ ২৪ জনের বিরুদ্ধে এ মামলায়অভিযোগপত্র (চার্জশিট) দেওয়া হয়।

এ মামলার বৈধতা চ্যালেঞ্জ করে হাইকোর্টে আবেদন করেন এ কে এম মোশাররফ হোসেন। পরে হাইকোর্ট আবেদনের শুনানি নিয়ে ২০০৮ সালের ১৩ আগস্ট মামলার কার্যক্রম স্থগিত এবং রুল জারি করেন। পরে বেশ কয়েক দফায় মামলার কার্যক্রমের ওপর স্থগিতাদেশ বাড়ান আদালত।

এফএইচ/এসএইচএস/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।