শিক্ষক ও প্রকৌশলীকে দুর্নীতির মামলা থেকে হাইকোর্টের অব্যাহতি

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৮:০৫ পিএম, ২৮ জানুয়ারি ২০১৯

দুর্নীতি দমন কমিশন (দুদক) করা মামলা থেকে অব্যাহতি পেলেন দুই আবেদনকারী। আবেদনকারীরা হলেন, সিরাজগঞ্জ পলিটেকনিক ইনস্টিটিউটের অধ্যক্ষ ও সাবেক সহকারী ব্যবস্থাপক (নিপোর) মো. আবদুল হান্নান খান ও রুরাল ইলেক্টিফিকেশন বোর্ড গোপালগঞ্জ প্রকল্প বিভাগের নির্বাহী ও সাবেক সহকারী প্রকৌশলী অ্যান্ড স্টোর অফিসার মো. মহিউদ্দিন।

আদেশের বিষয়টি জাগো নিউজকে নিশ্চত করেছেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক।

তিনি জানান, দুদকের মামলার বৈধতা চ্যালেঞ্জ করে করা রিটের ওপর জারি রুল যথাযথ ঘোষণা করে সোমবার হাইকোর্টের বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কে এম হাফিজুল আলমের সমন্বয়ে গঠিত বেঞ্চ এই রায় দেন।

এর আগে ২০১৫ সনের ১৫ সেপ্টেম্বর আবেদনকারীদ্বয়ের বিরুদ্ধে মামলাটি কেন বাতিল হবে না সেই মর্মে রুল জারি করেছিলেন হাইকোর্ট।

আদালতে আজ আবেদনকারীদের পক্ষে শুনানি করেন সিনিয়র আইনজীবী অ্যাডভোকেট ইউসুফ হোসেন হুমায়ুন। দুদকের পক্ষে ছিলেন আইনজীবী এবিএম বায়েজিদ, রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক ও সহকারী অ্যাটর্নি জেনারেল হেলেনা বেগম চায়না।

ঘটনার বিবরণে জানা যায়, বিদ্যুতের লাইন নির্মাণের জন্য প্রয়োজনের অতিরিক্ত ও ফেরতযোগ্য মালামাল ঠিকাদার আত্মসাৎ করায় দুদকের সহকারী পরিচালক সুভাষ চন্দ্র দত্ত ২০১২ সনের ৪ মে কুষ্টিয়া সদর থানায় ছয়জনকে আসামি করে মামলা করেন। মালামালের মূল্য ধরা হয়েছিল এক লাখ ৩৫ হাজার ৬২ টাকা। মামলা চ্যালেঞ্জকারী আবেদনকারীদের সম্পূরক চার্জশিটে আসামি করা হয়। পরে ২০১৫ সালের ৪ আগস্ট কুষ্টিয়া বিশেষ জজ আদালতে তাদের বিরুদ্ধে চার্জ গঠন করা হয়েছিল। এরপর তারা হাইকোর্টে আসেন।

এফএইচ/জেডএ/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।