মানিকগঞ্জ-১ : ডাবলুকে ধানের শীষ প্রতীক দেয়ার নির্দেশ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০২:৫১ পিএম, ২৪ ডিসেম্বর ২০১৮

মানিকগঞ্জ-১ আসনে খন্দকার আব্দুল হামিদ ডাবলুকে ধানের শীষ প্রতীক বরাদ্দ দিতে নির্দেশ দিয়েছেন চেম্বার জজ আদালত। এ-সংক্রান্ত আপিলের শুনানি নিয়ে সোমবার আপিল বিভাগের বিচারপতি নুরজ্জামানের আদালত এ আদেশ দেন।

মানিকগঞ্জ-১ আসনে বিএনপি মনোনীত এস এ জিন্নাহ কবিরকে ধানের শীষ প্রতীক বরাদ্দ দেয়া হয়েছিল। পরে দলের সেই সিদ্ধান্ত চ্যালেঞ্জ করে মানিকগঞ্জ-১ আসনের খন্দকার আব্দুল হামিদ ডাবলু হাইকোর্টে রিট করেন।

মানিকগঞ্জ-১ (শিবালয়, ঘিওর ও দৌলতপুর) আসনের প্রার্থী ডাবলু বিএনপির প্রয়াত মহাসচিব খন্দকার দেলোয়ার হোসেনের ছেলে।

৭ ডিসেম্বর (শুক্রবার) মানিকগঞ্জ-১ আসনে এসএ জিন্নাহ কবিরকে মনোনয়ন দেয়া হলে হতাশ হয়ে শুক্রবার রাতে ছোট বোন দেলোয়ারা বেগম পান্নাকে নিয়ে গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে যান ডাবলু।

প্রত্যক্ষদর্শীরা জানান, দোতলায় মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সঙ্গে দেখা করতে চাইলে নিচে নিরাপত্তাকর্মীরা তাকে বাধা দেয়। এ সময় ডাবলুর সমর্থকরা হইচই শুরু করেন। একপর্যায়ে কেঁদে ফেলেন ভাই-বোন।

এ সময় ডাবলু বলেন, ‘এই মনোনয়নে আমি ক্ষুব্ধ। সংস্কারপন্থীদের মনোনয়ন দেয়া হয়েছে। দলের জন্য যারা জীবন বাজি রেখে ত্যাগ স্বীকার করেছেন তাদের জন্য এটা বেদনা ও ক্ষোভের।’

এফএইচ/এমএএস/এসআর/এমকেএইচ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।