কারাগারে ডিভিশন : গিয়াস কাদের চৌধুরীর আবেদন নিষ্পত্তির নির্দেশ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১০:৪৬ পিএম, ২৩ ডিসেম্বর ২০১৮

বিএনপির ভাইস চেয়ারম্যান গিয়াস উদ্দিন কাদের চৌধুরীকে কারাগারে ডিভিশন (প্রথম শ্রেণির বন্দির মর্যাদা) চেয়ে করা আবেদন নিষ্পত্তি করার নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

তার ছেলে সামির কাদের চৌধুরীর করা এক আবেদনের শুনানি নিয়ে রোববার হাইকোর্টের বিচারপতি এফ আর এম নাজমুল আহসান ও বিচারপতি রাজিক আল জলিলের সমন্বয়ে গঠিত বেঞ্চ ১৫ দিনের মধ্যে নিষ্পত্তির এই আদেশ দেন। আদালতে রোববার শুনানি করেন আইনজীবী ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল।

জানা যায়, চট্টগ্রামের ফটিকছড়ি থানায় রাষ্ট্রদ্রোহের অভিযোগে এক ছাত্রলীগ নেতার করা মামলাসহ চারটি মামলায় গত ২২ নভেম্বর আদালতে হাজির হন গিয়াস উদ্দিন কাদের চৌধুরী। এ সময় তার আইনজীবীরা জামিনের আবেদন করেন। আদালত তা নাকচ করে তাকে কারাগারে পাঠান।

তার আইনজীবী ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল জানান, গিয়াস কাদের চৌধুরী তৃতীয় ও সপ্তম জাতীয় সংসদ নির্বাচনে নির্বাচিত সংসদ সদস্য ছিলেন। আইন অনুযায়ী, তিনি ডিভিশন পান। এ জন্য ডিভিশন চেয়ে তার ছেলে সামির কাদের চৌধুরী গত ৩ ডিসেম্বর জেলা ম্যাজিস্ট্রেটের কাছে আবেদন জানান। কিন্তু জেলা ম্যাজিস্ট্রেট তার আবেদনের পরিপ্রেক্ষিতে কোনও পদক্ষেপ নেননি।

এ অবস্থায় সামির কাদের চৌধুরী কারাগারে তার ডিভিশন চেয়ে হাইকোর্টে রিট করেন। হাইকোর্ট সামির কাদের চৌধুরীর করা আবেদন জেলা ম্যাজিস্ট্রেটকে ১৫ দিনের মধ্যে নিষ্পত্তির আদেশ দিয়েছেন।

এফএইচ/জেডএ

 

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।